দিনাজপুরে ৪৩১ জনের করোনা শনাক্ত, সদরের ৩১১ জন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর : দিনাজপুরে গত দুই সপ্তাহে ২ হাজার ৩শ’ ৪১ জনের নমুনা পরীক্ষায় ৪শ’ ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে শুধুমাত্র সদর উপজেলাতেই শনাক্ত হয়েছেন ৩শ’ ১১ জন। অর্থাৎ ৭২.১৬ শতাংশই জেলা সদরের।

দিনাজপুরের সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে এসব জানা গেছে। তবে এখন পর্যন্ত দিনাজপুরে ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত হয়নি।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, দিনাজপুর জেলায় গত বছরের এপ্রিল থেকে ডিসেম্বর পর্যন্ত আক্রান্ত হয়েছিলেন ৪ হাজার ৪শ’ ৯৬ জন। ওই সময়ে মারা যান ৯৮ জন। আর চলতি বছরের জানুয়ারী থেকে ৯ জুন পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক হাজার ৬শ’ ৫ জন। তাদের মধ্যে ৪২ জনের মৃত্যু হয়েছে।

তবে শনাক্ত বিবেচনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে চলতি বছরের মে ও জুন মাসে। মে মাসে আক্রান্ত হয়েছিলেন ৪শ’ ১৩ জন আর মৃত্যুবরণ করেছিলেন ১৮ জন। জুন মাসের প্রথম ৯ দিনে আক্রান্ত হয়েছেন ২শ’ ৯৫ জন আর মৃত্যুবরণ করেছেন ৯ জন।

এ বিষয়ে দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ বলেন, ‘এখন পর্যন্ত জেলায় কোনো ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া যায়নি। তবে ভারত থেকে পজিটিভ হয়ে আসার পর তাদের সংস্পর্শে গিয়ে আক্রান্ত হয়েছেন এমন কিছু নমুনা ঢাকায় পাঠানো হয়েছে।’