হিমাগারের ন্যায্য ভাড়ার দাবিতে দিনাজপুরে আলুচাষীদের মানববন্ধন

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : হিমাগারের ন্যায্য ভাড়ার দাবিতে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় আলু ব্যবসায়ী ও চাষীরা মানববন্ধন করেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় আলু চাষী ও আলু ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে বীরগঞ্জ পৌর শহরের বিজয় চত্বরে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তাগণ দ্রুত হিমাগারের বর্ধিত ভাড়া প্রত্যাহার করে, বস্তাপ্রতি ২শ’ টাকা করার দাবি জানায়। বক্তারা বলেন, সারা দেশের হিমাগারে আলু বস্তাপ্রতি ১শ’ ৫০ টাকা হতে ২শ’ টাকা করে নেয়া হলেও, শুধু দিনাজপুর জেলায় এর ব্যতিক্রম। গত বছর দিনাজপুরে হিমাগার মালিকরা আলুর বস্তাপ্রতি ২শ’ টাকা করে নিলেও, এই মৌসুমে প্রতিবস্তা আলুর ভাড়া ৩শ’ টাকা করা হয়েছে। এতে করে আলু চাষী এবং ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হবেন। পাশাপাশি ভোক্তা পর্যায়ে এর প্রভাব পড়বে। তাই আলু চাষী এবং ব্যবসায়ীদের রক্ষায় আগামী ২৪ ঘন্টার মধ্যে ভাড়া না কমানো হলে, হিমাগার মালিকদের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। প্রয়োজনে অনির্দিষ্টকালের জন্য আলু উত্তোলন বন্ধ রাখার ডাক দেওয়া হবে বলে মানববন্ধন থেকে জানানো হয়।

বীরগঞ্জ উপজেলা আলু চাষী ও আলু ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আব্দুল মালেকের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা আলু চাষী ও আলু ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি লিয়াকত আলী, ঠাকুরগাঁও আলু চাষী ও আলু ব্যবসায়ী কল্যাণ সমিতির প্রধান উপদেষ্টা নুরুল ইসলাম, দিনাজপুর চেম্বার অব কমার্স সদস্য মো. রুবেল ইসলাম, আলু ব্যবসায়ী ও ইউপি সদস্য আব্দুর রাজ্জাক, আলু চাষী আরিফুজ্জামান আরিফ ও মো. মোকলেছুর রহমান প্রমুখ।