স্বাস্থ্যবিধি মানা ছাড়া করোনা আটকানো সম্ভব নয়

‘আমরা যদি স্বাস্থ্য বিধি না মানি তাহলে করোনা সংক্রমণ ছড়াবে। স্বাস্থ্যবিধি মানা ছাড়া সংক্রমণ কোনোভাবেই আটকানো যাবে না। যে দেশের যে ভ্যারিয়েন্টই হোক না কেন প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার কোন বিকল্প নেই।’ রবিবার বিকালে চাঁপাইনবাবগঞ্জে করোনা পরিস্থিতি পরিদর্শন শেষে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা গণমাধ্যমকে এসব কথা বলেন।

এ সময় তিনি জেলায় লকডাউন নিয়ে সন্তোষ প্রকাশ করে বলেন, গত দুই সপ্তাহের লকডাউনে বর্তমানে জেলার করোনা পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। সংক্রমন বেড়ে গেলে তা যে কোন দেশের জন্যই চাপ। এজন্য সংক্রমণ প্রতিরোধে সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানান তিনি।

এর আগে অতিরিক্ত মহাপরিচালক দুপুরে সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শন করেন। সেখানকার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের সম্মেলন কক্ষে কোভিড-১৯ মোকাবেলায় সমন্বিত স্বাস্থ্য স্ক্রিনিং ও ব্যবস্থাপনা বিষয়ক এক সভায় যোগ দেন।

সভায় চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সাংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মুমিনুল হক, সোনামসজিদ বন্দরের সহকারি কমিশনার মমিনুল ইসলামসহ বিএমএ নেতারা উপস্থিত ছিলেন।