হিলিতে ভারতফেরত যাত্রীসহ নতুন ৪ জন করোনায় আক্রান্ত

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের হাকিমপুর সীমান্তবর্তী এলাকা হিলিতে দিন দিন বেড়েই চলেছে করোনা সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় হিলিতে নতুন করে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা ভারতফেরত এক যাত্রীসহ চার জন করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার (৫ জুন) সকালে দিনাজপুর সিভিল সার্জন কার্যালয় থেকে সাংবাদিকদের এই তথ্য জানানো হয়।

এ নিয়ে হিলিতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১শ’ ১১ জনে। তাদের মধ্যে মারা গেছেন একজন, সুস্থ হয়েছেন ৯৩ জন, চিকিৎসাধীন রয়েছেন ১৭ জন।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম বলেন, ‘গত ১৯ মে থেকে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত থেকে আটকে পড়া বাংলাদেশি পাসপোর্ট যাত্রীরা দেশে ফিরছেন। দেশে প্রবেশের পর করোনা টেস্ট করে নেগেটিভ রিপোর্ট আসলে তাদের স্থানীয় আবাসিক হোটেলগুলোতে ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হচ্ছে। আর করোনা পজিটিভ শনাক্তদের দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশনে পাঠানো হচ্ছে।

গত ১৯ মে দেশে ফেরা ৩৭ জনের মধ্যে ২৯ জনের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষ হওয়ায় পুনরায় তাদের নমুনা পরীক্ষা করে ছাড়পত্র দেওয়া হয়। বাকিদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষে নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলে তাদের একজনের পজিটিভ শনাক্ত হয়েছে। আমরা তাকে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশনে পাঠিয়ে দিয়েছি।’