সাকিবের অনুশীলনে ভাঙল সুরক্ষাবলয়; তদন্তে নামছে বিসিবি!

মিরর স্পোর্টস : ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) আয়োজনের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের খরচে ক্রিকেটার-কোচদের জন্য জৈব সুরক্ষা বলয় তৈরি করা হয়েছে। সবার স্বাস্থ্যগত নিরাপত্তা নিশ্চিত করতেই এই ব্যবস্থা। টুর্নামেন্ট শুরুর আগেই বিসিবি জানিয়েছে, কেউ সুরক্ষা বলয় ভঙ্গ করলে জরিমানা, নিষেধাজ্ঞার মতো কঠোর শাস্তি দেওয়া হবে। এত সতর্কতার পরেও বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানের অনুশীলনের সময় জৈব সুরক্ষা বলয় ভঙ্গের ঘটনা ঘটেছে!

চলতি লিগে মোহামেডানের নেতৃত্ব দিচ্ছেন সাকিব। গতকাল দুপুরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ইনডোরে সাকিবের ব্যাটিং অনুশীলনের সময় হুট করে বাইরের এক ব্যক্তি ঢুকে পড়েন। নিরাপত্তাকর্মীদের ফাঁকি দিয়ে কীভাবে সেই ব্যক্তি স্টেডিয়ামে ঢুকে পড়ল তা নিয়ে বিসিবিতে এখন তোলপাড় চলছে। অভিযোগ উঠেছে, নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ব্যক্তিরা নাকি তাকে বাধা দেননি। ঘটনা জানাজানি হওযার পর অভিযোগ তদন্তের ঘোষণা দিয়েছে বিসিবি ও সিসিডিএম।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম, একাডেমি মাঠ ও ইনডোর স্টেডিয়াম চলতি ডিপিএলের সুরক্ষা বলয়ের অংশ। এই বলয় তৈরি করতে বিসিবির ৭ কোটি টাকা ব্যয় হয়েছে। এসব স্থানে বাইরের কারও প্রবেশাধিকার নেই্। সিসিডিএমের প্রধান কাজী ইনাম আহমেদ বলেছেন, ‘আমরা এমন ঘটনায় হতাশ হয়েছি। এই জৈব সুরক্ষাবলয়ের পেছনে যথেষ্ট পরিমাণ টাকা ও প্রচেষ্টা বিনিয়োগ করা হয়েছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে এবং সামনে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’