উপনির্বাচন: মমতার বিরুদ্ধে প্রার্থী দিতে চায় না কংগ্রেস

মিরর ডেস্ক : বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে হেরেও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে নিয়ম অনুযায়ী এখন ছয় মাসের মধ্যে তাকে যে কোনো একটি আসনের উপনির্বাচনে জয়ী হয়ে আসতে হবে। কলকাতার ভবানীপুর আসন থেকে মমতা উপনির্বাচন করবেন। জানা গেছে, উপনির্বাচনে তার বিরুদ্ধে প্রার্থী দিতে চায় না কংগ্রেস। শুক্রবার (৪ জুন) এসব খবর দিয়েছে আনন্দবাজার পত্রিকা।

প্রতিবেদনে বলা হয়, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীরবাবু বলেছেন, ‘এখনও এআইসিসি আমাদের কোনও নির্দেশ দেয়নি। তবে আমার মতে, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রার্থী দেওয়ার প্রয়োজন নেই। বড় সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার সবে ক্ষমতায় এসেছে, সেই সরকারের মুখ্যমন্ত্রী বিধানসভায় প্রার্থী হচ্ছেন। এই অবস্থায় যতটুকুই ভোট পাই না কেন, কংগ্রেসের প্রার্থী না দেওয়াই উচিত।’

প্রার্থীদের মৃত্যুর কারণে স্থগিত থাকা দু’টি কেন্দ্রে বিধানসভা নির্বাচন ও চারটি কেন্দ্রে উপনির্বাচন কবে হবে, তার ঘোষণা করেনি নির্বাচন কমিশন। এদিকে অধীরবাবুদের ভাবনাকে স্বাগত জানাচ্ছে তৃণমূলও। দলের সাংসদ সুখেন্দু শেখর রায়ের কথায়, ‘ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায় যে বিপুল ভোটে জয়ী হবেন, তা সুনিশ্চিত। তবে কংগ্রেসের এমন সিদ্ধান্ত বা ভাবনা হয়ে থাকলে তা অবশ্যই শুভ রাজনৈতিক সঙ্কেত।

সুত্র- আনন্দবাজার