আর্জেন্টিনা পয়েন্ট হারালেও মেসি খুশি

মিরর স্পোর্টস : প্রায় ছয় মাস পর মাঠে ফেরা আর্জেন্টিনার। এমনিতেই খেলোয়াড়দের ছন্দ মেলাতে সময় লেগে যায়, সেখানে এতদিনের গ্যাপ। মাঠে সেটির প্রভাব খুব বেশি যে পড়েছে, তা নয়। তবে লাতিন বিশ্বকাপ বাছাইয়ে ঘরের মাঠের ম্যাচে পয়েন্ট হারাতে হয়েছে আর্জেন্টিনাকে। চিলির সঙ্গে ড্র করেছে ১-১ গোলে। এরপরও সন্তুষ্ট অধিনায়ক লিওনেল মেসি।

অবাক হচ্ছেন? বিশ্বকাপ বাছাইয়ে ঘরের মাঠে পয়েন্ট হারিয়েও কীভাবে সন্তুষ্ট হতে পারেন মেসি? কারণ আছে। এতদিনের লম্বা বিরতির পর কয়েকদিনের অনুশীলনে মাঠে নেমে পড়তে হয়েছে। সেখানে জয় হয়তো আসেনি, তবে দলীয় পারফরম্যান্সে ভালো কিছুরই ইঙ্গিত পেয়েছেন বার্সেলোনা ফরোয়ার্ড। কোপা আমেরিকার আগে দলীয় সমন্বয় আরও বাড়ার আশা তার।

চিলির সঙ্গে ড্র করার পর আর্জেন্টাইন অধিনায়ক বলেছেন, ‘আমাদের একসঙ্গে খেলতে না পারার সময়টা কিন্তু অনেকদিনের। ফিরে এসে মানিয়ে নেওয়াটা সহজ কাজ নয়, তারপরও আমার মনে হয়, আমরা ভালো একটা ম্যাচ খেলেছি। ম্যাচের ফলে আমি সন্তুষ্ট, যদিও আমরা জিততে পারিনি।’

লম্বা বিরতির পর প্রথমবার মাঠে নেমে আর্জেন্টিনার পারফরম্যান্সে উন্নতির ছোঁয়া খুঁজে পেয়েছেন মেসি। তাই সামনের ম্যাচগুলোতে ভালো করার স্বপ্ন দেখছেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী, ‘একটু একটু করে আবার আমরা শক্তিশালী হবো।’

চিলির বিপক্ষে আর্জেন্টিনার শুরুটা হয়েছিল দারুণ। আক্রমণাত্মক ফুটবলে বেশ কয়েকটি সুযোগের পর প্রথম হাসি হেসেছিল আলবিসেলেস্তেরা। এবং সেই হাসি ফুটেছিল মেসির সৌজন্যেই। ২৪ মিনিটে তার পেনাল্টি থেকে আর্জেন্টিনা এগিয়ে গেলেও ৩৬ মিনিটে চিলি সমতায় ফেরে আলেক্সিস সানচেসের লক্ষ্যভেদে। এরপর আর গোল না হওয়ায় পয়েন্ট ভাগাভাগিতে শেষ হয় এস্তাদিও উনিকো মাদ্রে দি সিউদাদেসের ম্যাচ।

এই ড্রতে ৫ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে বাছাইয়ের টেবিলের দ্বিতীয় স্থানেই থাকলো আর্জেন্টিনা। সমাান ম্যাচে চিলি ৫ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে। আর এক ম্যাচ কম খেলে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে সবার ওপরে ব্রাজিল।