ভোলায় বজ্রপাতে ২ শিশুর মৃত্যু

ভোলা প্রতিনিধি : ভোলার চরফ্যাসনে বজ্রপাতে জহিরুল ইসলাম সাগর(১২) ও ইফাত হোসেন শান্ত(৮) নামের দুই শিশুর মৃত্যু হয়েছে।এতে আহত হয়েছেন আরও দুইজন।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার এওয়াজপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দক্ষিণ মাদ্রাজ গ্রামে এই ঘটনা ঘটে।নিহত জহিরুল ইসলাম সাগর ওই গ্রামের কুদ্দুস মাঝির ছেলে এবং ইফাত হোসেন শান্ত একই এলাকার সাত্তার দপ্তরির ছেলে।

পুলিশ ও স্বজনরা জানায়, দুপুরে সাগর, শান্ত ও ইয়ামিন মিলে এওয়াজপুর ইউনিয়নের দক্ষিণ মাদ্রাজ গ্রামে বাড়ি সংলগ্ন জমিতে ফুটবল খেলছিল। অন্যদিকে নুরনবী নামের এক কৃষক পাশেই আখ ক্ষেতে কাজ করছিলেন। এসময় হঠাৎ বৃষ্টিসহ বজ্রপাত শুরু হলে তিন শিশু সাগর, শান্ত, ইয়ামিন এবং কৃষক নুরনবী গুরুতর আহত হন। খবর পেয়ে প্রতিবেশী ও স্বজনরা আহত ৪ জনকে উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জহিরুল ইসলাম সাগর ও ইফাত হোসেন শান্তকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত অবস্থায় শিশু ইয়ামিন ও কৃষক নুরনবীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শশীভূষণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.রফিকুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহত দুই শিশুর লাশ পরিবারের কাছে হস্থান্তর করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন জানান, ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত দুই শিশুর পরিবারকে ৫০ হাজার টাকা আর্থিক অনুদান দেওয়া হয়েছে।