মেক্সিকোয় ওভারপাস ধস, নিহত অন্তত ২০

মিরর ডেস্ক : সাবওয়ে ট্রেন বহনকারী একটি ওভারপাস ধসে পড়ে মেক্সিকো সিটিতে শিশুসহ অন্তত ২০ জন নিহত হয়েছে। স্থানীয় সরকারি কর্মকর্তারা জানিয়েছেন সোমবার রাতে ওভারপাসটি ধসে পড়ার ঘটনবায় আরও বহু মানুষ আহত হয়েছে। মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন’র প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

মেক্সিকোর ঝুঁকি ব্যবস্থাপনা এবং বেসামরিক সুরক্ষা সচিবালয় জানিয়েছে, দেশটির রাজধানী শহরের র‍্যাপিড ট্রানজিট সিস্টেমের নতুন লাইনটি নিচের যানবাহনের ওপর ধসে পড়ে। সিসিটিভির ফুটেজে দেখা গেছে, ওভারপাসটি সরাসরি রাস্তার ওপর পড়ার পরই আশেপাশের এলাকা ধূলা ও ধ্বংসস্তুপে ঢেকে যায়। কর্মকর্তারা জানিয়েছেন অন্তত ৭০ জন মানুষ আহত হয়েছে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী আলফোনসো সুয়ারেজ ডেল রিয়াল জানিয়েছেন, স্থানীয় সময় রাত দশটা ২৫ মিনিটে ওভারপাসটি ধসে পড়ে। ঘটনাস্থল করা এক টুইট বার্তায় মেক্সিকো সিটির মেয়র ক্লদিয়া সেইনবাম বলেন, ‘দমকল এবং জননিরাপত্তা কর্মীরা কাজ করছেন। বিভিন্ন হাসপাতাল সেবা দিচ্ছে। কিছুক্ষণের মধ্যে আরও তথ্য জানাতে পারবো।’

মেয়র জানান ধ্বংসস্তুপের নিচে একটি গাড়িতে একজন আটকা পড়েছেন। তবে পরে তাকে উদ্ধার করা হয়েছে। এখন আর কেউ আটকা পড়ে নেই বলে জানান তিনি।

মেয়র ক্লদিয়া সেইনবাম জানিয়েছেন ৪৯ জনকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। এর মধ্যে সাত জনের অবস্থা গুরুতর। নিহতদের মধ্যে শিশুরাও রয়েছে বলেও জানান তিনি।