বাল্কহেড-স্পিডবোট সংঘর্ষে নিহত ২৫

মিরর ডেস্ক : মাদারীপুরের শিবচরে বালুবোঝাই বাল্কহেড ও স্পিডবোটের সংঘর্ষের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৫ জনে পৌঁছেছে। সোমবার (৩ মে) সকালে বাংলাবাজার ফেরিঘাটের পুরাতন কাঁঠালবাড়ি ঘাটে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় পাঁচজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। হতাহতদের নামপরিচয় এখনো জানা যায়নি। গুরুতর আহত দুজনকে হাসপাতালে পাঠানো হয়েছে।

বাংলাবাজার ফেরিঘাটের ট্রাফিক পুলিশের পরিদর্শক আশিকুর রহমান গণমাধ্যমকে বলেন, মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে ৩০ জন যাত্রী নিয়ে একটি স্পিডবোট বাংলাবাজার ফেরিঘাটের দিকে যাচ্ছিল। স্পিডবোটটি বাংলাবাজার ফেরিঘাটের পুরাতন কাঁঠালবাড়ি ঘাটের কাছাকাছি আসার পর বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে সংঘর্ষ হয়। সংঘর্ষে স্পিডবোটটি উল্টে যায়। এ ঘটনায় ২৫ জনের লাশ এ পর্যন্ত উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজ চলছে।

কাঁঠালবাড়ী নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, এখন পর্যন্ত আমরা ২৫ জনের লাশ উদ্ধার করেছি। দুইজনকে শিবচর স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। সাধারণত স্পিডবোটে ২০ জনের মতো যাত্রী উঠানো হলেও এটিতে কতজন যাত্রী ছিল তা জানা যায়নি। নদীতে আর কেউ নিখোঁজ আছে কিনা তা জানতে উদ্ধার কাজ চালানো হচ্ছে।’

ঘটনাস্থলে ট্রাফিক পুলিশ, নৌ-পুলিশ উদ্ধার অভিযান পরিচালনা করছে। স্থানীয়রাও উদ্ধার কাজে সহায়তা করছেন।