গেইল-রাহুলের ঝড়ে পাঞ্জাবের বড় সংগ্রহ

মিরর স্পোর্টস : ক্রিস গেইল ঝড় তুললেন। এরপর নামল ধস। সেই ধসের মধ্যে দাঁড়িয়ে লড়লেন অধিনায়ক লোকেশ রাহুল। আস্তে আস্তে দলকে এগিয়ে নিলেন। শেষের দিকে গিয়ে হাতও খুললেন। সবমিলিয়ে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ৫ উইকেটে ১৭৯ রানের বড় সংগ্রহ পেয়ে গেছে পাঞ্জাব কিংস।

আহমেদাবাদে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো ছিল না পাঞ্জাবের। ২১ বলের উদ্বোধনী জুটিতে মাত্র ১৯ রান উঠতেই সাজঘরের পথ ধরেন প্রভসিমরান সিং (৭ বলে ৭)। এরপর দ্বিতীয় উইকেটে ক্রিস গেইল আর লোকেশ রাহুলের ৮০ রানের জুটি।

দলীয় ৯৯ রানের মাথায় গেইল ঝড় থামিয়ে এই জুটিটি ভাঙেন ড্যানিয়েল স্যামস। ২৪ বলে ৬ বাউন্ডারি আর ২ ছক্কায় গেইল তখন হাফসেঞ্চুরির দ্বারপ্রান্তে (৪৬)। তারপরও ১১ ওভারেই ১০০ পার করে পাঞ্জাব।

কিন্তু এরপর ধস নামে তাদের ইনিংসে। ১৯ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে বসে রাহু্লের দল। একে একে সাজঘরের পথ ধরেন নিকোলাস পুরান (০), দীপক হুদা (৫), শাহরুখ খানরা (০)। ৫ উইকেটে ১১৮ রানে পরিণত হয় পাঞ্জাব।

এমন জায়গায় দাঁড়িয়ে বলতে গেলে একাই লড়াই করেছেন লোকেশ রাহুল। অধিনায়কের মতোই খেলেছেন একদম। ৫৭ বলে ৭ চার আর ৫ ছক্কায় ইনিংসের শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকেন ৯১ রানে। ১৭ বলে ২৫ রানে তার সঙ্গে ছিলেন হারপ্রিত ব্রার।

ব্যাঙ্গালুরু বোলারদের মধ্যে সবচেয়ে সফল কাইল জেমিসন। ৩ ওভার হাত ঘুরিয়ে ৩২ রান খরচায় তিনি নিয়েছেন ২টি উইকেট।