মা-স্ত্রী করোনা পজিটিভ, আইপিএল ছাড়লেন ভারতীয় আম্পায়ার

মিরর স্পোর্টস : এবার চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন দুই আম্পায়ার। ভারত ও অস্ট্রেলিয়ার দুই শীর্ষ আম্পায়ার নিতিন মেনন ও পল রাইফেল ব্যক্তিগত কারণ দেখিয়ে আইপিএলের বাকি অংশ থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছেন।

ভারতের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস ও দ্য হিন্দু তাদের প্রতিবেদনে জানাচ্ছে এ খবর। তাদের প্রতিবেদনে বলা হয়েছে, নিতিন মেননের মা ও স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় তিনি সরে দাঁড়িয়েছেন। কেননা ছোট বাচ্চার দেখভাল করতে হবে তাকে।

অন্যদিকে দেশে ফেরার ফ্লাইট বন্ধ হয়ে যাচ্ছে দেখে নিজের নাম সরিয়ে নিয়েছেন পল রাইফের- ইন্ডিয়ান এক্সপ্রেসকে এমনটাই জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক কর্মকর্তা। আইসিসি এলিট প্যানেলের দুই আম্পায়ার সরে দাঁড়ানোয় এখন তাদের জায়গায় দুই স্থানীয় আম্পায়ারকে নেবেন আয়োজকরা।

বিসিসিআই কর্মকর্তা ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, ‘নিতিন মেননের ছোট একটি বাচ্চা আছে। তার মা ও স্ত্রী করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। তাই বাচ্চার দেখভাল করতে নিতিন আইপিএল থেকে সরে গেছে। অন্যদিকে ভারত থেকে অস্ট্রেলিয়ার সব ফ্লাইট বন্ধ করার সিদ্ধান্তের কারণে আগেই সরে দাঁড়িয়েছেন রাইফেল। যাতে দেশে ফিরে যেতে পারেন।’

চলতি আইপিএল থেকে সরে দাঁড়ানো দ্বিতীয় ভারতীয় মেনন। তার আগে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন দিল্লি ক্যাপিট্যালসের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। মেননের মতো অশ্বিনের পরিবারের সদস্যরাও করোনাভাইরাসে আক্রান্ত। তাই পরিবারের পাশে থাকার সিদ্ধান্তই নিয়েছেন তিনি।

এছাড়া তিন অস্ট্রেলিয়ান অ্যান্ড্রু টাই (রাজস্থান রয়্যালস) কেইন রিচার্ডসন (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু) ও অ্যাডাম জাম্পা (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু) এবং ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোন (রাজস্থান রয়্যালস) আইপিএল ছেড়ে দেশে ফিরে গেছেন।