দিনাজপুরে গ্যাস সিলিন্ডারের দোকানে আগুন, ১৫ মিনিটের চেষ্টায় নিয়ন্ত্রণে

স্টাফ রিপোর্টার, দিনাজপুর : দিনাজপুরে গ্যাস সিলিন্ডারে দোকানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার দুপুর পৌনে ৩টার দিকে শহরের কালিতলায় মেসার্স ইসলাম এন্টারপ্রাইজে নতুন ডিজিটাল সাইনবোর্ড লাগানোর সময় এই দুর্ঘটনা ঘটে। এ সময় দ্রুত ফায়ার সার্ভিসে খবর দেয়া হলে তারা এসে আগুন নেভায়।

ফায়ার সার্ভিসের সিনিয়র অফিসার মেহেফুজ তানজি জানান, দুপুর ২টা ৪০ মিনিটে মেসার্স ইসলাম এন্টারপ্রাইজ নামক গ্যাস সিলিন্ডারের দোকানে আগুন লাগার খবর পেয়ে ৩টি ইউনিট নিয়ে ছুটে আসি। প্রায় ১৫ মিনিটের চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হই।প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, জিডিটাল ব্যানারের পাশে কেউ সিগারেট খেয়ে অবশিষ্ট সিগারেট পাশেই ফেলে রাখে। সেখান থেকে আগুনের সুত্রপাত হতে পারে।

মেহেফুজ আরও বলেন, ভাগ্যক্রমে আগুন লেগে কোন গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়নি। বিষ্ফোরিত হলে পুরো এলাকায় আগুন ছড়িয়ে যেত। তাতে বড় ধরণের দুর্ঘটনাও ঘটে যেতে পারতো।

দোকান মালিক একেএম মোজাহারুল ইসলাম জানান, আজ তার দোকানে পেট্রোম্যাস্ক এলপিজি কোম্পানীর লোকজন একটি জিডিটাল সাইনবোর্ড লাগানোর কাজ করছিল। কাজ শেষে তারা চলে যাওয়ার পর পরই সাইনবোর্ডে হঠাৎই আগুন লেগে যায় । এতে তার দোকানে থাকা প্রায় ৩০ থেকে ৩৫টির মত সিলিন্ডারের বডি আগুনের আঁচে ক্ষতিগ্রস্থ হয়েছে। এবং জানালার বাউন্ডারীর থাই আগুনে ভেঙ্গে গেছে।

তিনি আরও বলেন, তার দোকান এবং গোডাউন মিলে প্রায় ৭ লাখ টাকার গ্যাস সিলিন্ডার ছিল। আগুনে প্রায় দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে।