বিশ্বে করোনায় আক্রান্ত ১৪ কোটি ৮৪ লাখ ছাড়াল

মিরর ডেস্ক : বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়াবহতা ক্রমশ বেড়েই চলেছে। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৪ কোটি ৮৪ লাখেরও বেশি মানুষ। মারা গেছেন ৩১ লাখ ৩৩ হাজারের বেশি।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সকাল ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে মোট ১৪ কোটি ৮৪ লাখ ৭২ হাজার ৮৮৪ জনের শরীরে। এর মধ্যে মারা গেছেন ৩১ লাখ ৩৩ হাজার ৫০৪ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ১২ কোটি ৬০ লাখ ৯৩ হাজার ৪৪৭ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ২৮ লাখ ৭৫ হাজার ৪৫ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৬ হাজার ৬১১ জনের।

এরপরই রয়েছে ভারত। গত কয়েকদিন ধরে দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বে সর্বোচ্চ। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ১ কোটি ৭৬ লাখ ২৫ হাজার ৭৩৫ জনের শরীরে। মৃত্যু হয়েছে ১ লাখ ৯৭ হাজার ৮৮০ জনের।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ কোটি ৪৩ লাখ ৭০ হাজার ৪৫৬ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৯২ হাজার ২০৪ জনের।

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। দেশে এখন পর্যন্ত ৭ লাখ ৪৮ হাজার ৬২৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১১ হাজার ১৫০ জনের। সেরে উঠেছেন ৬ লাখ ৬১ হাজার ৬৯৩ জন।