দিনাজপুরে নাশকতা মামলায় ৬ জামায়াত নেতা আটক

স্টাফ রিপোর্টার, দিনাজপুর : দিনাজপুরে নাশকতার মামলার এজাহারভুক্ত আসামী ছয় জামায়াত নেতাকে আটক করেছে পুলিশ। শনিবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের দিনাজপুর জেলহাজতে প্রেরণ করা হয়। সকালে উপজেলার বিভিন্নস্থান থেকে তাদের আটক করে বিরামপুর থানা পুলিশ।

আটককৃতরা হলেন, উপজেলার ঈদগাহ আবাসিক এলাকার হাফিজুল ইসলাম (৫৪) প্রফেসর পাড়া এলাকার এনামুল হক (৪৩) দিওড় ইউনিয়নের মজনুর রহমান (৪৮) শিমলতলী এলাকার ইয়াকুব আলী (৪৭), প্রফেসর পাড়া মোকছেদ আলী মন্ডল (৫০) কাটলা ইউনিয়নের মজিবর রহমান (৫৭)। একই মামলায় এ পর্যন্ত তিন জনসহ মোট ৯ জনকে আটক করে পুলিশ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ১৬ মার্চ হাফিজুর রহমান ও এনামুল হকের নেতৃত্বে লাঠি, ইটপাটকেলসহ হাতে জামায়াতের ফেস্টুন নিয়ে বিভিন্ন শ্লোগান দিয়ে শহরের ঢাকামোড়ে বেশ কিছু গাড়ি ভাঙচুর করে। সেই সময় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে তারা পালিয়ে গেলেও তিন জামায়াত নেতাকে হাতেনাতে আটক করে। এই ঘটনায় পরদিন প্রায় ২৬ জনকে আসামি এবং বেশ কিছু অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করা হয়। ঘটনার সময় ১৫টি বাঁশের লাঠি, ১০টি গাছের ডাল, ছোট বড় বেশ কিছু ইটের টুকরোসহ ৩২টি কাগজের তৈরি ফেস্টুন (যাতে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির লেখা আছে) উদ্ধার করা হয়।

বিরামপুর থানার ওসি মনিরুজ্জামান মনির মিরর টাইমসকে জানান, বিরামপুর একটি শান্তি প্রিয় এলাকা। এখানে বিশৃঙ্খলার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, আসামীদের ধরতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। নাশকতার চেষ্টা অভিযুক্ত প্রত্যেকে আইনের আওতায় আনা হবে।