ভালো আছেন খালেদা জিয়া, সপ্তাহখানেক ক্লোজ মনিটরিংয়ে থাকবেন

ঢাকা : করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আরো এক সপ্তাহ ক্লোজ মনিটরিংয়ে রাখবেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসকরা।

মঙ্গলবার রাত পৌনে দশটায় বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের সদস্য অধ্যাপক ডাক্তার এজেডএম জাহিদ হোসেন এবং আব্দুল্লাহ আল মামুন দুইজন তার বাসায় প্রবেশ করেন এবং তার স্বাস্থ্য পরীক্ষা করেন। পরে সোয়া এগারটার দিকে সাংবাদিকদের সাথে কথা বলেন জাহিদ হোসেন।

তিনি বলেন, আজকে বেগম খালেদা জিয়ার করোনা আক্রান্তের ১৩ দিন। আল্লাহর অশেষ মেহেরবানি ভালো আছে। আমাদের মেডিকেল টিমের চিফ সিদ্দিকী বলেছিলেন, ‘গতকাল এবং আজকে দিনটা অত্যন্ত ক্রুশিয়াল।’

অর্থাৎ আগামীকাল দুপুর পর্যন্ত আমাদের ক্রুশিয়াল টাইম। এই অবস্থায় তার আজকে পর্যন্ত জ্বর স্বাভাবিক মাত্রায় আছে। স্বাভাবিক টেম্পারেচার যেটি মানুষের থাকা উচিত সেটি আছে।

তার শ্বাস-প্রশ্বাস আলহামদুলিল্লাহ। অক্সিজেন সেচুরেশন খুবই ভালো আছে এবং খাবার রুচি ভালো আছে। কখনোই তার কাশি কিংবা গলা ব্যথা এ রকম কোনো উপসর্গ ছিল না। সেটি এখনও নেই।

জাহিদ বলেন, তিনি অন্য দিনের চেয়ে আজকে অনেকটা ভালো বোধ করছেন বলে আমাদেরকে জানিয়েছেন। এ অবস্থায় তার যে চিকিৎসা চলছে সেই চিকিৎসাই চলবে। ১৪তম দিন পার হওয়ার পর পরবরর্তীতে মেডিকেল বোর্ডের আবারো কিছু পরীক্ষা-নিরীক্ষা আছে সেগুলো করানোর পর পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

তিনি বলেন, আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমাদের সাথে সার্বক্ষণিক চিকিৎসার খোঁজখবর রাখছেন। সেই সাথে তার সহধর্মিণী ডাক্তার জোবায়দা রহমান ম্যাডামের চিকিৎসার ব্যাপারে সমন্বয় করছেন।

এ সময় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার এবং শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।