ভারতে অক্সিজেন ট্যাঙ্ক লিক হয়ে ২২ করোনা রোগীর মৃত্যু

মিরর ডেস্ক : ভারতের মহারাষ্ট্রের নাশিক জেলায় একটি অক্সিজেন ট্যাঙ্কার লিক হয়ে যাওয়ার ঘটনায় ২২ করোনা রোগীর মৃত্যু হয়েছে। ভেন্টিলেশনে থাকা আরও ২৫ জনের অবস্থা আশঙ্কাজনক।

মঙ্গলবার মহারাষ্ট্রের নাসিক জেলার জাকির হোসেন হাসপাতালে এ মর্মান্তিক ঘটনা ঘটেছে।

দেশটির স্বাস্থ্যবিভাগ সূত্রে জানা গেছে, নাসিকের এই হাসপাতালটি করোনা রোগীদের চিকিৎসার জন্য নিবেদিত। সেখানে ভর্তি রোগীদের মধ্যে প্রায় ১৫০ জন ছিলেন ভেন্টিলেশনে, অর্থাৎ গুরুতর অসুস্থ হওয়ায় তাদেরকে অক্সিজেন দেওয়া হচ্ছিল।

ট্যাঙ্কারের ছিদ্র দিয়ে অক্সিজেন বেরিয়ে যাওয়ায় প্রায় ৩০ মিনিট অক্সিজেন সরবরাহ বন্ধ ছিল হাসপাতালটিতে। এই সময়ের মধ্যেই তাদের মৃত্যু ঘটে।

মহারাষ্ট্র রাজ্য সরকারের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে এক বার্তায় বলেন, ‘আমরা যদ্দুর জানতে পেরেছি, ট্যাঙ্কারের ছিদ্র দিয়ে অক্সিজেন বেরিয়ে যাওয়ায় হাসপাতালটিতে অক্সিজেন সরবরাহ বিঘ্নিত হয়েছিল। এ কারণেই তাদের মৃত্যু হয়েছে।’

ভিডিও ফুটেজে দেখা গেছে, ট্যাঙ্কারের ছিদ্র দিয়ে অক্সিজেন দ্রুত বেরিয়ে যাচ্ছে এবং আশপাশের এলাকা সাদা ধোঁয়ায় ভরে উঠছে। মঙ্গলবার দুপুরের দিকে এই ঘটনা শুরু পর হাসপাতালের আশপাশের এলাকায় আতঙ্ক দেখা দেয়।

হাসপাতাল কর্তৃপক্ষ দ্রুত দমকল বাহিনীর সহযোগিতা চাইলে বাহিনীর সদস্যরা এসে ট্যাঙ্কারের ছিদ্র বন্ধ করেন। এই সময়ের মধ্যেই মারা গেছেন ২২ রোগী।

হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছে, ভেন্টিলেশনে থাকা ৩১ রোগীকে ইতোমধ্যে নিকটস্থ অপর হাসপাতালে ভর্তি করা হয়েছে।