দিল্লির বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে মুম্বাই

মিরর স্পোর্টস : গত আইপিএলের ফাইনালে হারের পর এই প্রথম মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হতে যাচ্ছে দিল্লি ক্যাপিটালস। সেবার তরুণ অধিনায়ক স্রেয়াশ আয়ারের নেতৃত্বে আইপিএলের ফাইনাল খেলেছিল দিল্লি। এবার ইনজুরির কারণে আয়ার নেই। আরেক তরুণ রিশাভ পান্তের ঘাড়ে নেতৃত্বের দায়িত্ব।

চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে আজ রোহিত শর্মার সঙ্গে টস করতে নেমে হারতে হলো রিশাভ পান্তকে। টস জিতে নিজেরাই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন রোহিত শর্মা।

এবারের আইপিএলে এখনও পর্যন্ত ৩টি করে ম্যাচ খেলে ২টি করে ম্যাচ জিতেছে মুম্বাই এবং দিল্লি। আজ দু’দলেরই চতুর্থ ম্যাচ। যে জিতবে সে নিশ্চিত এগিয়ে যাবে। সে লক্ষ্যেই প্রথমে ব্যাট করতে নামনে রোহিত শর্মা অ্যান্ড কোং।

প্রথমে ব্যাট করার কারণ হিসেবে রোহিত বলেন, ‘আজকের উইকেটটি আগের চেয়ে দেখছি অনেক শুকনো। এ কারণে আমরা প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছি। আর কন্ডিশন বিবেচনায় একটি পরিবর্তন আনা হয়েছে। অ্যাডাম মিলনেকে বাদ দিয়ে নেয়া হয়েছে জয়ন্ত যাদবকে।’

প্রথমে ব্যাট করার আশা ছিল দিল্লিরও। তবে এখন আর এটা নিয়ে ভাবতে চান না রিশাভ পান্ত। ম্যাচে নজর দিতে চান। পরিবর্তন এনেছে দুটি। শিমরন হেটমায়ার এবং অমিত মিশ্রকে দলে এনে বাদ দেয়া হয়েছে মেরিওয়ালা এবং ক্রিস ওকসকে।

মুম্বাই ইন্ডিয়ান্স

কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রোহিত শর্মা (অধিনায়ক), সুর্যকুমার যাদব, ইশান কিশান, হার্দিক পান্ডিয়া, কাইরন পোলার্ড, ক্রুনাল পান্ডিয়া, জয়ন্ত যাদব, রাহুল চাহার, জসপ্রিত বুমরাহ, ট্রেন্ট বোল্ট।

দিল্লি ক্যাপিটালস

পৃথ্বি শ, শিখর ধাওয়ান, স্টিভেন স্মিথ, রিশাভ পান্ত (অধিনায়ক এবং উইকেটরক্ষক), মার্কাস স্টোইনিজ, শিমরন হেটমায়ার, ললিত যাদব, আর অশ্বিন, কাগিসো রাবাদা, অমিত মিশ্র, আবেশ খান।