১১ বছরের দিপুনের কাঁদে সংসারের ভার

হিলি (দিনাজপুর) প্রতিনিধি : এই বয়সে হেসে খেলে ও আনন্দ-উল্লাসে কাটানোর কথা তার। কিন্তু বাবা অসুস্থ থাকায় অভাবের কারণে অটোচার্জার ভ্যান চালিয়ে ১১ বছরের দিপুনকে সংসারের ব্যয়ভার বহন করতে হচ্ছে।

দিনাজপুরের হাকিমপুর পৌরসভার ৪নং ওয়ার্ডের মধ্যবাসুদেবপুর (মাঠপাড়া) আদিবাসী গ্রামের সুভেনের ছেলে দিপুন। পৌরসভার চুড়িপট্টি মোড়ে অটোভ্যান নিয়ে অপেক্ষা করছে যাত্রীদের জন্য।

দিপুনের সাথে কথা বলে জানা যায়, সে দক্ষিণ বাসুদেবপুর মডেল সরকারি প্রাইমারি স্কুলের ছাত্র। ক্লাস ফাইভে পড়ে। বাবার শরীরিক অবস্থা ভালো না, তাই সংসার চালাতে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত রাস্তায় অটোচার্জার ভ্যান চালাতে হয়। করোনাভাইরাসের কারণে তেমন ভাড়া হয় না। যা আয় হয় কোনোমতে অসুস্থ বাবাকে নিয়ে চলে আমাদের সংসার।

ভ্যানচালক এনামুল বলেন, দিপুনের বাবা ও আমরা একসাথে অটো চার্জার রিকশা চালাই। অনেক দিন ধরে দিপুনের বাবা অসুস্থ থাকায় অভাবের কারণে তার ছোট বাচ্চাটা রাস্তায় অটোভ্যান চালিয়ে পরিবারের জন্য ভ্যান চালাচ্ছে।

হাকিমপুর পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর এমরান হোসেন দুলাল জানান, সুভেনের পরিবারকে মাঝে মধ্যেই সহায়তা করা হয়ে থাকে। তার পরিবারে যাতে কোনো সমস্যা না হয়। বিষয়টি দেখা হবে।