কৃষিমন্ত্রীকে ধন্যবাদ জানালেন নরেন্দ্র মোদি

মিরর ডেস্ক : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশ সফরকালে ‘মিনিস্টার ইন ওয়েটিং’ হিসাবে যত্নশীল ও চমৎকার সাহচর্যের জন্য কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাককে চিঠি লিখে ধন্যবাদ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

কৃষি মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে।

কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা কামরুল ইসলাম ভুইয়া জানান, সম্প্রতি এক চিঠি লিখে ড. রাজ্জাককে ধন্যবাদ জানান মোদি।

এতে লেখা হয়, ‘আমার সংক্ষিপ্ত ও ব্যস্ত ভ্রমণসূচির সফল বাস্তবায়নের জন্য ভ্রমণকৃত স্থানগুলোর সকল বিষয়ের প্রতি আপনার বিশেষ মনোযোগ আমাকে অভিভূত করেছে।’

গত ২৬ ও ২৭ মার্চ বাংলাদেশ সফরে আসেন মোদি। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর আনুষ্ঠানিকতা ছাড়াও সাতক্ষীরা ও গোপালগঞ্জের দুটি মন্দির পরিদর্শন করেন তিনি। জাতির পিতার সমাধিতেও জানান শ্রদ্ধা।

মোদি লেখেন, ‘আমি যেসব এলাকা ভ্রমণ করেছি সেসব এলাকার কর্মকর্তা ও স্থানীয় নেতৃবৃন্দের সাথে আপনার ব্যক্তিগত সুসম্পর্কের বিষয়টি প্রত্যক্ষ করেছি।’

কৃষিমন্ত্রী রাজ্জাকের সঙ্গে যেসব বিষয়ে আলোচনা ও মতবিনিময় হয়েছে তা বাংলাদেশ-ভারত দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ বলেও উল্লেখ করেন তিনি। বলেন, এ আলোচনা ও মত বিনিময়েও তিনি আনন্দিত।

এর আগে বাংলাদেশ সফরে ‘নিখুঁত ও চমৎকার আয়োজনের জন্য’ বাংলাদেশ সরকার ও পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনকে ধন্যবাদ জানিয়ে চিঠি দেন মোদি।