মদের লোগো নিয়ে খেলবেন না মঈন, অস্বীকার চেন্নাই সুপার কিংসের

মিরর স্পোর্টস : একজন ধর্মপ্রাণ মুসলমান হিসেবেই মঈন আলিকে ক্রিকেট বিশ্বের সবাই চিনে থাকেন। ইংল্যান্ড দলে ভিন্ন ধর্মাবলম্বীদের সঙ্গে খেললেও কখনও ইসলামে নিষিদ্ধ কোনো কাজে জড়ান না এই অলরাউন্ডার।

ইসলামে অ্যালকোহল জাতীয় পানীয় পান ও কোনো ধরনের প্রচারণা নিষিদ্ধ। তাই দলের স্পন্সরশিপ থাকলেও জার্সিতে মঈন অ্যালকোহল বা মাদক সংশ্লিষ্ট কোনো কোম্পানির লোগো ব্যবহার করেন না।

আইপিএলে এবার মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসে (সিএকে) খেলবেন মঈন। খেলা শুরুর আগেই তিনি জানিয়ে দিয়েছেন, জার্সিতে অ্যালকোহল সংশ্লিষ্ট কোনো কোম্পানির লোগো থাকলে তা সরিয়ে দিতে হবে।

সিএসকের অন্যতম স্পন্সর এসএনজে ১০০০০। চেন্নাই ভিত্তিক একটি অ্যালকোহল জাতীয় পানীয় প্রস্তুতকারী ব্র্যান্ড এটি। স্পন্সরশিপ নেয়ার সিএসকের জার্সিতে তাদের লোগো থাকবে।

কিন্তু মঈন অনুরোধ করেছেন, তার জার্সিতে যেন এই লোগো না দেয়া হয়। ইংলিশ অলরাউন্ডারের ধর্মীয় বিশ্বাসের প্রতি শ্রদ্ধা রেখে সিএসকে কর্তৃপক্ষ সেই অনুরোধ গ্রহণ করেছেন বলেও ভারতের প্রথম সারির বেশ কয়েকটি গণমাধ্যমে খবর প্রকাশ হয়।

কিন্তু ঘণ্টাকয়েকের মধ্যেই সেই খবরকে উড়িয়ে দিলেন সিএসকের প্রধান নির্বাহী কাশি বিশ্বনাথ। ‘টাইমস নাউ’কে তিনি বলেন, ‌‘কোনো লোগো সরিয়ে দেয়ার ব্যাপারে মঈনের পক্ষ থেকে কোনো ধরনের অনুরোধ আসেনি।’

সিএসকের প্রধান নির্বাহীর এমন কথার পর স্বভাবতই ধোঁয়াশা তৈরি হয়েছে পুরো ব্যাপারটা নিয়ে। মঈন আলির পক্ষ থেকে বিবৃতি আসলে বোঝা যাবে, আসলে মূল ঘটনা কী!