প্রবাসী কল্যাণ ব্যাংকের নতুন দুই শাখার উদ্বোধন

অর্থনীতি রিপোর্ট : সুনামগঞ্জের গোবিন্দগঞ্জ এবং কুমিল্লার গৌরীপুরে প্রবাসী কল্যাণ ব্যাংকের নতুন দুটি শাখা উদ্বোধন করা হয়েছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ সোমবার (৫ এপ্রিল) মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে অনলাইনে শাখা দুটির উদ্বোধন করেন।

উদ্বোধনকালে মন্ত্রী বলেন, প্রবাসীদের সার্বিক কল্যাণে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১০ সালে প্রবাসী কল্যাণ ব্যাংক প্রতিষ্ঠা করেছিলেন। তাই প্রবাসীদের কল্যাণকে প্রাধান্য দিয়ে তাদের সেবা নিশ্চিত করতে হবে।

তিনি আরও বলেন, এই সেবা পেতে গ্রাহকরা কোনো ধরনের অসুবিধার সম্মুখীন হলে তা তাৎক্ষণিকভাবে ব্যাংকের যথাযথ কর্তৃপক্ষকে অবহিত করতে পারবেন।

প্রবাসী কল্যাণ ব্যাংককে আরও শক্তিশালী করার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, এই ব্যাংকে সব ধরনের সেবা কার্যক্রম অনলাইনের আওতায় আনার উদ্যোগ নেয়া হয়েছে। ব্যাংকের কার্যক্রমে সহযোগিতা ও সমন্বয়ের জন্য তিনি স্থানীয় জনপ্রতিনিধিদের প্রতি অনুরোধ জানান।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব এবং প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান ড. আহমেদ মুনিরুছ সালেহীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।