মেডিকেল ভর্তি পরীক্ষায় সামাজিক দূরত্ব মানতে অনীহা

মিরর ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণ বাড়ার মধ্যেই মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয়ের লেকচার থিয়েটার ভবন, ব্যবসায় অনুষদ ভবন, সামাজিক বিজ্ঞান অনুষদ ভবন ও উদয়ন স্কুলে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা উপলক্ষে অভিবাবকদের ব্যাপক উপস্থিতি লক্ষ করা গেছে। সবার মুখে মাস্ক থাকলেও সামাজিক দূরত্ব মানতে অনীহা লক্ষ করা গেছে।

সকাল ১০টায় মেডিকেল প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়। পরীক্ষা শেষ হয় বেলা ১১টায়। এসময় পরীক্ষা কেন্দ্রের বাইরে অভিভাবকদের ভিড় লক্ষ করা গেছে। কোনো কোনো পরীক্ষার্থীর সঙ্গে ৪-৫ জন অভিবাবক এসেছেন।

অভিভাবকরা বলছেন, ‘তারা অনেকেই ঢাকার বাইরে থেকে এসেছেন। পরীক্ষার্থীদের কাছে মোবাইল ফোন নেই, তাই তারা কেন্দ্রের সামনে ভিড় করেছেন।’ এ সময় অভিভাবকদের সামলাতে পুলিশ সদস্যদের হিমশিম খেতে দেখা গেছে।

আর পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, স্বাস্থ্যবিধি মেনেই পরীক্ষা সম্পন্ন হয়েছে।

চলতি বছর ১ লাখ ২২ হাজার ৭৬১ জন শিক্ষার্থী পরীক্ষা দেয়ার জন্য আবেদন করেছেন। সেই হিসাবে এ বছর আসনপ্রতি ২৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছেন।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করতে এসে ঢাবি ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ‘সামাজিক দূরত্ব মেনে পরীক্ষা নেয়া হচ্ছে। আমাদের যেহেতু সামনে পরীক্ষা আছে তাই অভিজ্ঞতা নিতে এসেছি। এটা একটা নতুন অভিজ্ঞতা। সামনে আরও অনেক পরীক্ষা আছে সেখানে এই অভিজ্ঞতা কাজে লাগবে।