লিটন ফিরলেও সৌম্যর ব্যাটে ঝড়

মিরর স্পোর্টস: টি-টোয়েন্টি সিরিজ বাঁচাতে শুরুটা টি-টোয়েন্টির মতোই করেছে বাংলাদেশ। ৬ ওভার শেষে সফরকারীদের সংগ্রহ দাঁড়িয়েছে ১ উইকেটে ৫৬ রান।

ওপেনার নাইম বরাবরের মতো মেরে খেলার চেষ্টা করেছেন। অপরপ্রান্তে থাকা লিটন দাস ব্যর্থ হয়েছেন আবার। বেনেটের বলে পুল করতে গিয়ে ধরা পড়েছেন ফিলিপসের হাতে। ফিরেছেন মাত্র ৬ রানে।

দ্বিতীয় ওভারে লিটন ফেরার পর অবশ্য ঝড়ো ভঙ্গিতেই খেলতে থাকেন সৌম্য সরকার। তাতে পাওয়ার প্লেতেই ৬ ওভারে আসে ৫৬ রানে। সৌম্য সরকার ব্যাট করছেন ১২ বলে ২৯ রানে। নাঈম ব্যাট করছেন ১৯ বলে ১৯ রানে।

নেপিয়ারে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে শেষ পর্যন্ত ডি/এল মেথডেই নির্ধারিত হয়েছে বাংলাদেশের লক্ষ্য। সিরিজে সমতা ফেরাতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে তাদের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ১৬ ওভারে ১৭০ রান।

অবশ্য শুরুতে এই লক্ষ্য নির্ধারণ নিয়েই ভুল বোঝাবুঝি হয়েছিল। প্রথমে জানা গিয়েছিল ১৬ ওভারে বাংলাদেশকে করতে হবে ১৪৮ রান। কিন্তু পরে ম্যাচ রেফারির নির্দেশে নতুন করে জানানো হয় লক্ষ্য। ততক্ষণে অবশ্য ১.৩ ওভার বল মাঠে গড়িয়েছিল। এর পরেই নির্ধারিত হয় চূড়ান্ত লক্ষ্য।

শুরুতে যদিও ভালো বোলিংয়ে নিউজিল্যান্ডের রাশ টেনে ধরার চেষ্টা করেছিল বাংলাদেশ। কিন্তু গ্লেন ফিলিপসের ঝড়ো ব্যাটেই বড় সংগ্রহ পেয়েছে স্বাগতিকরা। বৃষ্টি হানার আগে ১৭.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড করে ১৭৩ রান।