ওড়াকান্দি থেকে ঢাকার পথে নরেন্দ্র মোদি

মিরর ডেস্ক : গোপালগঞ্জের কাশিয়ানীর ওড়াকান্দি থেকে ঢাকার পথে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার (২৭ মার্চ) দুপুর ২টার দিকে তাকে বহনকারী হেলিকপ্টার ওড়াকান্দি ত্যাগ করে।

এর আগে সকাল ১০টার দিকে সাতক্ষীরার শ্যামনগরে যশোরেশ্বরী মন্দির পরিদর্শন করেন নরেন্দ্র মোদি। সেখানে তিনি ধর্মীয় রীতি অনুযায়ী পূজা দেন।

বেলা ১১টা ২৫ মিনিটে টুঙ্গিপাড়ায় পৌঁছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একসঙ্গে বঙ্গবন্ধুর সমাধিসৌধ পরিদর্শন, পুষ্পস্তবক অর্পণ, বৃক্ষ রোপণ, দর্শনার্থী বইতে স্বাক্ষর করেন।

দুপুর সাড়ে ১২টার দিকে কাশিয়ানীর ওড়াকান্দিতে পৌঁছেন ভারতের প্রধানমন্ত্রী। সেখানে হরিচাঁদ ঠাকুর ও গুরুচাঁদ ঠাকুরের মন্দিরে পূজার্চনা করেন। এরপর মতুয়া প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে দু’দিনের সফরে আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এটি তার দ্বিতীয় সফর।