হাবিপ্রবিতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর : যথাযোগ্য মর্যাদা ও দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে স্বাস্থ্যবিধি মেনে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত হয়েছে। শুক্রবার সকাল ৯টায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং ছাত্র-ছাত্র-ছাত্রীদের নিয়ে স্বাধীনতা দিবসের র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।

ক্রমান্বয়ে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, ছাত্রলীগ হাবিপ্রবি শাখার নেতৃবৃন্দ, শিক্ষার্থী, কর্মচারি ও হাবিপ্রবি স্কুলের শিক্ষক শিক্ষার্থীরা। এছাড়া, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে শহীদের প্রতি শ্রদ্ধা জানান। পুষ্পস্তবক অর্পণ শেষে ভাইস চ্যান্সেলরের বাণী পাঠ ও বিতরণ করা হয়।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ভাইস চ্যান্সেলর একটি দেয়ালিকা উন্মোচন এবং শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধন করেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং বাদ জুমা শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কমনা করে কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে আলোকসজ্জার ব্যবস্থা করা হয়।