সুপ্রিম কোর্ট কল্যাণ ট্রাস্টের নির্বাচন স্থগিত

মিরর ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সুপ্রিম কোর্ট কর্মকর্তা-কর্মচারী বিনোদন ক্রীড়া, সাংস্কৃতিক, ধর্মীয় ও কল্যাণ ট্রাষ্টের নির্বাচন স্থগিত করা হয়েছে। আগামী ৩১ মার্চ এই নির্বাচন অনুষ্ঠানের দিন ধার্য ছিল।

বুধবার সুপ্রিম কোর্ট কল্যাণ ট্রাস্টের যুগ্ম সিনিয়র ভাইস চেয়ারম্যান ও হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নির্বাচন স্থগিতের এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বাংলাদেশ সুপ্রিম কোর্ট কর্মকর্তা-কর্মচারী বিনোদন, ক্রীড়া, সাংস্কৃতিক, ধর্মীয় ও কল্যাণ ট্রাষ্টের নির্বাচন অনুষ্ঠান আগামী ৩১ মার্চ ধার্য করা হয়। কিন্তু দেশের চলমান উদ্ভূত পরিস্থিতিতে সুপ্রিম কোর্ট কর্মকর্তা-কর্মচারী কল্যাণ ট্রাষ্টের নির্বাচন-২০২১ অনুষ্ঠিত হলে ব্যাপক লোক সমাগমের আশঙ্কা রয়েছে। মহামারীর এই সময়ে নির্বাচন অনুষ্ঠিত হলে কর্মকর্তা-কর্মচারীদের কোভিড-১৯ ভাইরাস ব্যাপকভাবে বিস্তৃত হওয়ার সম্ভাবনা রয়েছে।

এছাড়া বর্তমানে করােনা সংক্রমণ পরিস্থিতি উর্ধ্বমুখী। সে কারণে বর্তমান পরিস্থিতিতে নির্বাচন অনুষ্ঠান না করার ব্যাপারে প্রধান নির্বাচন কমিশনারসহ সকল নির্বাচন কমিশনার একমত পোষণ করেছেন। এমতাবস্থায়, কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক/উন্নতি না হওয়া পর্যন্ত আগামী ২ মাসের জন্য অথবা পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বাংলাদেশ সুপ্রিম কোর্ট কর্মকর্তা-কর্মচারী বিনোদন ক্রীড়া, সাংস্কৃতিক, ধর্মীয় ও কল্যাণ ট্রাষ্টের ২০২১-২০২২ সেশনের নির্বাচন অনুষ্ঠান আপাতত সাময়িক সময়ের জন্য স্থগিত করা হলো। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়া মাত্র পরবর্তীতে অতিদ্রুত সময়ের মধ্যে নির্বাচনের তারিখ ও সময় জানানো হবে।’

তবে এই নির্বাচন স্থগিতের আগেই ট্রাস্ট্রের আয়-ব্যয়ের অডিট রিপোর্ট প্রকাশের দাবিতে সদস্যদের একাংশ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার কার্যালয়ের সামনে সোমবার দুপুরে এক ঘন্টা অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেন।