রংপুরবাসী চাইলে আগামী নির্বাচনে এরশাদের আসনে দাঁড়াবো: বিদিশা

রংপুর প্রতিনিধি : রংপুরের মানুষ চাইলে আগামী সংসদ নির্বাচনে এরশাদের আসনে অংশ নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সাবেক স্ত্রী বিদিশা। ছেলে শাহতা জারাব এরিক এরশাদকে নিয়ে সোমবার (২২ মার্চ) রংপুরে এরশাদের কবর জেয়ারতের পর সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়ের সময় এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেছেন তিনি। তিনি দাবি করেছেন, জাতীয় পার্টির অস্তিত্ব ধ্বংসের মুখে, তাই দল পুনর্গঠন প্রয়োজন। তৃণমূল চাইলে তিনি দলের নেতৃত্ব দিতেও আগ্রহ প্রকাশ করেছেন।

তিনি সোমবার (২২ মার্চ) দুপুরে পুত্র এরিক এরশাদকে সাথে নিয়ে নগরীর দর্শনায় অবস্থিত পল্লীনিবাসে প্রয়াত দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এরশাদের কবরে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করে মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন। এসময় বিদিশাকে এরশাদের কবরের পাশে হাউমাউ করে কাঁদতে দেখা যায়।

এরপর তারা এরশাদের ৯৩ তম জন্ম উপলক্ষে তারা কেক কাটেন এবং দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন। এ সময় রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টির কোনও নেতা সেখানে উপস্থিত ছিলেন না। তবে তৃণমূল পর্যায়ের অনেক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

বিদিশা বলেন, জাতীয় পার্টির অস্তিত্ব এখন ধ্বংসের মুখে, অঙ্গ সংগঠনগুলোর অবস্থাও ভঙ্গুর। এখন যারা দলের নেতৃত্বে আছেন তারা এরশাদের জন্ম আর মৃত্যু দিবস পালন করেন না। যিনি দলের দায়িত্বে আছেন তিনি নড়েন না চড়েন না, দলের বড় বড় নেতারা জেলা উপজেলায় যান না, ঘরে বসে বড় বড় বুলি আওড়ান। এভাবে চললে জাতীয় পার্টিকে বাঁচানো যাবে না। বিধ্বস্ত অবস্থা থেকে দলকে নতুন করে পুনর্গঠন করার চেষ্টা চালানো হচ্ছে। আমরা কাজ করে যাচ্ছি। আগামী দিনে কী হতে যাচ্ছে আপনারা অনেক কিছুই দেখতে পারবেন।

এসময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিদিশা বলেন, রংপুরের মানুষ চাইলে এরশাদের নিজ আসন রংপুর সদর-৩ আসনে আগামী নির্বাচনে অংশ নেবো। তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীরা আমার নেতৃত্বে দলকে পুনর্গঠন করতে চাইলে অবশ্যই করা হবে।
তিনি আরও বলেন, এরশাদ জীবিত থাকাকালে ৫৮ দলকে নিয়ে একটি জোট করেছিলেন। সেই জোটের নেতারা তার সঙ্গে এসেছেন।

এসময় জিএম কাদেরের নাম উল্লেখ না করে বিদিশা বলেন, উনি নিজেকে ছাড়া কাউকে মূল্যায়ন করেন না। তবে একটু অপেক্ষা করুন, আগামী দিনে কী হতে যাচ্ছে দেখতে পারবেন।

এসময় শাহতা জারাব এরিক এরশাদ তার বাবা প্রয়াত এরশাদের জন্য সকলের কাছে দোয়া কামনা করেন।

রংপুরে পল্লী নিবাসে বিদিশা ও এরিকের সঙ্গে ছিলেন এরশাদ কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মামুনুর রশীদ, সদস্য সচিব আখতার হোসেন, ন্যাশনাল কংগ্রেস সভাপতি শেখ শহীদুজ্জামান, ট্রাস্টের প্রেস সেক্রেটারি এসএম সাকলায়েন প্রমুখ।