ইমরান খান করোনায় আক্রান্ত

মিরর ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রী ফয়সাল সুলতান এক টুইটে এই তথ্য জানান।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী জানান, চীনের তৈরি টিকা নেওয়ার দু’দিন পরে ইমরান খানের করোনা শনাক্ত হয়েছে। তিনি এখন সেল্ফ আইসোলেশনে রয়েছেন।

ইমরান খান সম্প্রতি বেশ ঘন ঘন বৈঠক করছেন। দেশটির রাজধানী ইসলামাবাদে একটি সুরক্ষা সম্মেলনে অংশ নিয়েছিলেন তিনি, যেখানে অনেক মানুষের উপস্থিতি ছিল। সেখানে তিনি মাস্ক না পরেই ভাষণ দেন। শুক্রবার একই ধরনের আরেকটি সমাবেশেও যোগ দেন তিনি। সেখানে ইমরান দরিদ্র মানুষদের জন্য একটি আবাসন প্রকল্পের উদ্বোধন করেন।

পাকিস্তানে করোনায় সংক্রমণের সংখ্যা বাড়ছে। এ পর্যন্ত ৬ লাখ ১৫ হাজার ছাড়িয়েছে সংক্রমিতের সংখ্যা। মারা গেছেন ১৩ হাজার ৭০০। নতুন যারা আক্রান্ত হচ্ছেন, তাদের মধ্যে পাকিস্তানের সবচেয়ে বড় এবং সবচেয়ে ধনী প্রদেশ পাঞ্জাবের অধিবাসীই বেশি।

পাকিস্তানের একজন মন্ত্রী আসাদ উমর টুইটারে সতর্ক করে দিয়ে বলেছেন, হাসপাতালের বেডে জায়গা নেই। মানুষ স্বাস্থ্যবিধি না মানলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, ব্রিটেনে প্রথম দেখা দেয়া করোনার নতুন স্ট্রেন খুব দ্রুত ছড়িয়ে পড়ে এবং এটা আরো মারাত্মক।খবর এনডিটিভির।