মওদুদের মৃত্যুতে প্রধান বিচারপতি-আইনমন্ত্রীর শোক

মিরর ডেস্ক : বর্ষীয়ান রাজনীতিবিদ, প্রথিতযশা আইনজীবী ও বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দেশের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক।

পৃথক দুটি শোকবার্তায় তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন তারা।

মঙ্গলবার (১৬ মার্চ) রাতে বাংলাদেশের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী এবং সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

অন্যদিকে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মওদুদ আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি।

আইনমন্ত্রী এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

এর আগে, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (১৬ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মারা যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ। ৮০ বছর বয়সী মওদুদ কিডনি ও ফুসফুসের জটিলতাসহ বিভিন্ন সমস্যায় ভুগছিলেন।

গত ১ ফেব্রুয়ারি থেকে তিনি সিঙ্গাপুরে চিকিৎসাধীন ছিলেন। জিয়াউর রহমানের আমলে দেশের উপ-প্রধানমন্ত্রী এবং এইচ এম এরশাদের সময়ে উপ-রাষ্ট্রপতির ছিলেন মওদুদ আহমেদ।

এছাড়া ছয়বার সংসদ সদস্য নির্বাচিত এই রাজনীতিবিদ ২০০১-২০০৬ মেয়াদে বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন চার দলীয় জোট সরকারে আইনমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

১৯৪০ সালে নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করা মওদুদ আহমদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের পড়ালেখা শেষ করে যুক্তরাজ্যে বার-অ্যাট-ল ডিগ্রি নেন। পরে দেশে ফিরে যুক্ত হন আইন পেশায়।