মুক্তি পাচ্ছে না তৌকীর আহমেদের ‘স্ফুলিঙ্গ’

মিরর বিনোদন : তৌকীর আহমেদ মানেই পরিচ্ছন্ন নির্মাণের সিনেমা। বিনোদনের মোড়কে তিনি নানা রকম সামাজিক বার্তার কবিতা লেখেন সিনেমার খাতায়। তার নির্মিত ছবিগুলো দেখলেই সেটা অনুধাবণ করা যায়। প্রতিটি সিনেমা তার গল্প-বার্তা ও নির্মাণে স্বতন্ত্র।

তাই তার সিনেমাগুলো নিয়ে দর্শক থেকে সমালোচক, সবারই বাড়তি আগ্রহ থাকে।

এবার ক্যাপ্টেন তৌকীর হাজির হচ্ছেন তার সপ্তম সিনেমা ‘স্ফুলিঙ্গ’ নিয়ে। কথা ছিলো ছবিটি ১৯ মার্চ সারাদেশে মুক্তি পাবে। সে লক্ষে শুরু হয়েছিলো প্রচারণাও। যার অংশ হিসেবে এর ট্রেলার ও দুটি গান প্রকাশ হয়েছে।

কিন্তু আজ জানা গেল, ১৯ মার্চ মুক্তি পাচ্ছে না ‌‘স্ফুলিঙ্গ’। নতুন মুক্তির তারিখ শিগগিরই জানানো হবে।

তৌকীর আহমেদ এ প্রসঙ্গে বলেন, ‘আমরা ছবিটি মুক্তি দিতে প্রস্তুত ছিলাম। সেন্সরও পেয়েছি। কিন্তু কিছু জটিলতায় ১৯ মার্চ সিনেমাটি মুক্তি দেওয়া সম্ভব হচ্ছে না। নতুন দিন ঠিক করে জানাবো’

প্রসঙ্গত, গত বছরের ৯ ডিসেম্বর রাজধানীর বনানী ক্লাবে সিনেমার নাম ঘোষণার দিনই জানা গিয়েছিল ২০২১ সালের মার্চে মুক্তি পাবে সিনেমাটি। গেল বছরের ১১ ডিসেম্বর থেকে গাজীপুরের রাজেন্দ্রপুরের নক্ষত্রবাড়ি রিসোর্টে সেট তৈরি করে শুরু হয় ‘স্ফুলিঙ্গ’ সিনেমার শুট। মাত্র ২৪ দিনে গান বাদে সিনেমাটির শুট শেষ হয়।

সিনেমাটি প্রসঙ্গে তৌকীরের ভাষ্য, ‘বঙ্গবন্ধুর আদর্শকে তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে। বঙ্গবন্ধুর কর্মজীবন, তাঁর আদর্শ এবং তিনি যে জাতির স্থপতি, বিষয়টি আরেকবার তরুণ সমাজের কাছে তুলে ধরতে চাই। আজকের তারুণ্য ও মুক্তিযুদ্ধের সময়কার তারুণ্যকে এতে তুলে ধরা হবে। ব্যান্ড দলের সদস্যদের নিয়ে চলচ্চিত্রটির গল্প এগিয়ে যাবে।’

সিনেমাটিতে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, পরী মণি, আবুল হায়াত মামুনুর রশীদ, ফজলুর রহমান বাবু, শহীদুল আলম সাচ্চু, রওনক হাসান, শ্যামল মাওলাসহ অনেকে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশন সিনেমাটি প্রযোজনা করছে। সিনেমার সংগীত পরিচালনা করছেন পিন্টু ঘোষ।