যাত্রীবেশে চালককে ছুরিকাঘাত করে মাইক্রোবাস ছিনতাই

ঘোড়াঘাটে (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ঘোড়াঘাটে যাত্রীবেশে চালককে ছুরিকাঘাত করে মাইক্রোবাস ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। পরে এই মাইক্রোবাসটি রংপুর পীরগঞ্জ উপজেলা থেকে জব্দ করেছে পুলিশ। এ সময় কাওছার নামের ছিনতাইকারী দলের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। কাওছার দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার রানিগঞ্জে সাইফুল ইসলামের ছেলে।

শুক্রবার (১২ মার্চ) দিবাগত রাতে ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জ আব্দুল্লাপাড়া নামক স্থান এ ছিনতাইয়ের ঘটনা ঘটে।

আহত চালক লুৎফর রহমানকে (৩৫) ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। লুৎফর রহমান ঢাকা জেলার কালিয়াকৈর এলাকার সাহেব মিয়ার ছেলে বলে জানা গেছে।

আহত চালক লুৎফর রহমান বলেন, চারজন ব্যক্তি যাত্রী সেজে ঢাকার কালিয়াকৈর থেকে মাইক্রোবাস ভাড়া নিয়ে শুক্রবার রাতে দিনাজপুরের ঘোড়াঘাটে আসেন। পথিমধ্যে উপজেলার রানীগঞ্জ আব্দুল্লাপাড়া নামক স্থানে পৌঁছলে ছিনতাইকারীরা তাকে পেছন থেকে ছুরিকাঘাত করে রাস্তার পাশে ফেলে দিয়ে মাইক্রোবাসটি ছিনতাই করে নিয়ে যায়।

ঘোড়াঘাট উপজেলার ৩নং সিংড়া ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান বলেন, স্থানীয় লোকজনের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আশঙ্কাজনক অবস্থায় চালককে উদ্ধার করে ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ষে ভর্তি করা হয়। পরে পুলিশকে বিষয়টি জানানো হয়।

রংপুর পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মাহবুবুর রহমান বলেন, মাইক্রোবাসটি উদ্ধারসহ ছিনতাইকারী দলের সদস্য কাওছার রহমানকে আটক করা হয়েছে। এসময় তার সঙ্গে থাকা আরও তিন ছিনতাইকারী পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আহত চালককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় পীরগঞ্জ থানায় মামলা হয়েছে।