শনাক্ত আজও হাজারের ঘরে, মৃত্যু ছাড়ালো সাড়ে ৮ হাজার

মিরর ডেস্ক : দেশে করোনা শনাক্তের পর সর্বশেষ দুই মাসের ব্যবধানে বুধবার (১০ মার্চ) হাজারের ঘরে পৌঁছায় শনাক্ত। গত ১০ জানুয়ারি এক হাজার ৭১ জন শনাক্তের পর ১০ মার্চ শনাক্ত হন এক হাজার ১৮ জন। এর পরদিন বৃহস্পতিবার (১১ জানুয়ারি) শনাক্ত হয়েছেন এক হাজার ৫১ জন।

বৃহস্পতিবার (১১ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত এক হাজার ৫১ জনসহ এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৫ লাখ ৫৪ হাজার ১৫৬ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬ জন, এখন পর্যন্ত মারা গেছেন ৮ হাজার ৫০২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৩০৭ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৭ হাজার ৯২০ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ১৪টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৫৮টি। এখন পর্যন্ত ৪২ লাখ ১৬ হাজার ২৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক ৮২ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ১৪ শতাংশ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯১ দশমিক ৬৬ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৬ জনই পুরুষ। এখন পর্যন্ত পুরুষ ৬ হাজার ৪৩০ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৭২ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ৫ জন এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৩ জন এবং চট্টগ্রাম, ময়মনসিংহ, ও এবং বরিশাল বিভাগে একজন করে রয়েছেন। ২৪ ঘণ্টায় সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।