বাসে আগুনে পুড়ে ৩ জনের মৃত্যু, দগ্ধ ১১

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লার গৌরীপুর এলাকায় যাত্রীবাহী চলন্ত বাসে আগুন লেগে তিনজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় দগ্ধ হয়েছেন ১১ জন। বৃহস্পতিবার (১১ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে উপজেলার গৌরীপুর বাসস্ট্যান্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঢাকা থেকে মতলবগামী মতলব এক্সপ্রেস বাসে এ ঘটনা ঘটে।

 

গণমাধ্যমকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন দাউদকান্দি হাইওয়ে পুলিশের হাবিলদার আশরাফুল আলম। তিনি বলেন, দগ্ধদের মধ্যে ৯ যাত্রীকে ঢাকায় পাঠানো হয়েছে। দুইজন যাত্রীকে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ছয়জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

তাৎক্ষণিকভাবে আহত এবং নিহতদের পরিচয় জানা যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বাসের গ্যাসের সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মতলব এক্সপ্রেসের বাসটি গৌরীপুর বাসস্ট্যান্ড অতিক্রম করার সময় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে দাউদকান্দি ফায়ার সার্ভিসের সদস্যর ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ফলে আগুন আশপাশে ছড়িয়ে পড়তে পারেনি।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোহাম্মদ জামাল উদ্দিন বলেন, আহতদের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে দুর্ঘটনার পর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় সাত কিলোমিটার এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়।

দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল হক বলেন, মরদেহগুলো দাউদকান্দি হাইওয়ে পুলিশের হেফাজতে রয়েছে। যানবাহন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।