রেসিপি: স্বাস্থ্যকর চিকেন স্যুপ

মিরর ডেস্ক :  ডিম ও মুরগির মাংস দিয়ে খুব সহজে বানিয়ে ফেলতে পারেন মজাদার চিকেন স্যুপ। এটি খেতে যেমন সুস্বাদু, তেমনি পুষ্টিগুণের দিক থেকেও অনন্য।

উপকরণ
১/চিকেন ব্রেস্ট- ২৫০ গ্রাম  ২/ডিম- ১টি ৩/কর্ন ফ্লাওয়ার- ৩ চা চামচ ৪/গোলমরিচের গুঁড়া- আধা চা চামচ ৫/আদা-রসুন বাটা- ১ চা চামচ ৬/লবণ- স্বাদ মতো ৭/সয়াবিন তেল- ১ চা চামচ ৮/গাজর- ১/৩ কাপ (কিউব করে কাটা) ৯/চিলি সস- ২ চা চামচ ১০/সয়া সস- ২ চা চামচ ১১/টমেটো সস- ১ টেবিল চামচ ১২/টেস্টিং সল্ট- ১/৪ চা চামচ ১৩/পেঁয়াজের কলি কুচি- ১ চা চামচ ১৪/লেবুর রস- কয়েক ফোঁটা

প্রস্তুত প্রণালি

একটি বাটিতে ডিম ফেটিয়ে রাখুন। আরেকটি বাটিতে কর্ন ফ্লাওয়ার গুলে নিন ১/৩ কাপ পানি দিয়ে। চুলায় ৪ কাপ পানি দিয়ে মুরগির বুকের মাংস, গাজরের টুকরা, আদা-রসুন বাটা, লবণ, সয়াবিন তেল ও গোলমরিচের গুঁড়া দিন। মিডিয়াম লো আচে হাঁড়ি ঢেকে সেদ্ধ করুন ১৫ মিনিট। সেদ্ধ হয়ে গেলে পানি থেকে মাংস তুলে কুচি করে একই পানিতে দিয়ে দিন। সয় সস, চিলি সস ও টমেটো সস দিয়ে নেড়ে নিন। ১ মিনিট মিডিয়াম আঁচে ফুটিয়ে নিন। কর্ন ফ্লাওয়ারের মিশ্রণ আবারও একটু নেড়ে ধীরে ধীরে দিয়ে দিন। এক মিনিট পর ফেটিয়ে রাখা ডিম অল্প অল্প করে দিয়ে দিন। টেস্টিং সল্ট ও পেঁয়াজের কলি কুচি দিয়ে নেড়ে চুলা বন্ধ করে দিন।

লেবুর রস দিয়ে নেড়ে পরিবেশন করুন গরম গরম।