“সোনার বাংলা” গড়ার প্রতিশ্রুতি দিলেন মোদি

মিরর ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়াই করার এবং বিজেপি ক্ষমতায় আসলে “সোনার বাংলা” গড়ার প্রতিশ্রুতি দিয়েছেন। আজ রবিবার কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে আয়োজিত বিশাল সমাবেশে তিনি এ কথা বলেন। পাশাপাশি আসন্ন নির্বাচনী প্রচারণার আনুষ্ঠানিক সূচনা ঘোষণা করেন তিনি।

তিনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে বলেন, পশ্চিমবঙ্গ সরকার জনগনের আশা পূরণ করতে ব্যর্থ হয়েছে। তিনি বলেন, পরিবর্তন নিয়ে রাজ্যের জনগণ দিদির ওপর ভরসা করেছিল কিন্তু দিদি তাদের আশা ভেঙেছেন।

মোদি বলেন, ‘সোনার বাংলা’র স্বপ্ন পূরণ হবে। বাংলার উন্নয়নের আশ্বাস, এখানে বিনিয়োগ বাড়ানো, বাংলার সংস্কৃতি রক্ষা এবং পরিবর্তন আনতে আমি আজ এখানে এসেছি। আমি এখানে আসল পরিবর্তনে আপনাদের বিশ্বাস ফেরাতে এসেছি। বাংলার উন্নয়নে, বাংলার অবস্থার পরিবর্তনে, বাংলায় বিনিয়োগ ও শিল্পে বৃদ্ধি এবং বাংলার পুনর্নির্মাণে বিশ্বাসী করাতে এসেছি’ বলেন মোদি। তিনি বলেন, আগামী ২৫ বছর রাজ্যের উন্নয়নের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ২০৪৭ সালে ভারত যখন স্বাধীনতার ১০০ বছর উদযাপন করবে তখন পশ্চিমবঙ্গ আবার দেশকে নেতৃত্ব দেবে।

এ সময় মোদি রাজ্যে গণতান্ত্রিক ব্যবস্থা ধ্বংস হয়ে গেছে বলে অভিযোগ করেন। তবে বিজেপি গণতান্ত্রিক ব্যবস্থা জোরদার করবে বলেও ঘোষণা দেন তিনি। তিনি সরকারী ব্যবস্থা, পুলিশ এবং প্রশাসনে জনগণের বিশ্বাসকে পুনঃপ্রতিষ্ঠিত করার প্রতিশ্রুতিও দিয়েছেন।

গত সপ্তাহে বিধানসভা নির্বাচনের তারিখ ঘোষণার পর তিনি আজ বিকেলে কলকাতায় পৌঁছেছিলেন, রাজ্যে তাঁর প্রথম সফর। পশ্চিমবঙ্গের ২৯৪-আসনের বিধানসভার নির্বাচন ২ মার্চ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত আট ধাপে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ২ মে এই নির্বাচনের ফল ঘোষণা করা হবে। সূত্র: এনডিটিভি।