অনন্ত-বর্ষার সিনেমায় তুরস্কের এরতুগ্রুল

মিরর বিনোদন : নতুন সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছেন ঢাকাই সিনেমার চিত্রনায়ক অনন্ত জলিল। নাম ‘নেত্রী : দ্য লিডার’। এটি আন্তর্জাতিক মান বজায় রেখে তৈরি হবে। ভারত ও তুরস্কের দুই পরিচালকের সঙ্গে যৌথভাবে এটি পরিচালনা করবেন অনন্ত নিজেই।

ছবিতে থাকবে অনেক চমক। তার একটি হলো ছবিতে অভিনয় করবেন চার দেশের শিল্পীরা। এ সিনেমায় দেখা যাবে বাংলাদেশ, ভারত, ইরান ও তুরস্কের অভিনয়শিল্পীদের। তাদের মধ্যে অন্যতম একজন তুরস্কের অভনেতা এরতুগ্রুল সাকার। এরইমধ্যে তিনি ‌‘সেফকাত তেপে’, ‘ভ্যালি অব দ্যা উল্ভস’ ইত্যাদিতে অভিনয় করে আলোচিত।

এতে আরও অভিনয় করবেন বলিউডের কবির দুহান সিং, তরুণ অরোরা ও প্রদীপ রাওয়াত। এছাড়া দেখা যাবে ইলিয়াস কাঞ্চন, কাজী হায়াতের পাশাপাশি তুরস্কের প্রথম সারির বেশ কয়েকজন শিল্পীকেও।

আজ ২৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় এক জমকালো সংবাদ সম্মেলনে ‘নেত্রী-দ্য লিডার’ সিনেমার দেশি-বিদেশি শিল্পীদের সঙ্গে পরিচয় করিয়ে দেবেন ছবির বাংলাদেশি প্রযোজক, পরিচালক ও অভিনেতা অনন্ত জলিল। সেখানে উপস্থিত থাকবেন বর্ষাও।

এ প্রসঙ্গে অনন্ত জলিল বলেন, ‘একজন সাদারণ মেয়ের নেত্রী হয়ে উঠার গল্প নিয়ে নির্মিত হবে ‘নেত্রী : দ্য লিডার’ সিনেমাটি। এখানে দেখানো হবে সিলেট বিভাগের রাজনীতির সঙ্গে জড়িত নারী নেত্রীর গল্প।’

তিনি আরও জানান, ২৮ ফেব্রুয়ারি থেকে সিলেটে শুরু হবে অনন্ত-বর্ষা জুটির নতুন সিনেমার চিত্রায়ণ। এরপর ভারতের হায়দরাবাদ ও তুরস্কের বিভিন্ন লোকেশেনও হবে শুটিং।ছবি চলতি বছরেই মুক্তির পরিকল্পনা রয়েছে।