দিনাজপুরে সুমন হত্যা মামলার প্রধান আসামি ঢাকায় গ্রেফতার

মিরর ডেস্ক : দিনাজপুরে আলোচিত সুমন হত্যা মামলার প্রধান আসামি মো. শফিকুল ইসলামকে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি)  বিকালে র‌্যাব-২ এর সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৮ জানুয়ারি দিনাজপুর শহরের কোতোয়ালি এলাকায় সুমনকে (৩২) হত্যা করা হয়। এই হত্যা মামলার প্রধান আসামি  মো. শফিকুল ইসলাম (৪৯)  রাজধানীর মোহাম্মদপুর থানার রায়ের বাজার এলাকায় অবস্থান করছে বলে জানতে পারে র‌্যাব-২। পরবর্তীতে দিনাজপুর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ-ওসি’র চাহিদাক্রমে র‌্যাব-২, সিপিসি-২ এর একটি দল ২২ ফেব্রুয়ারি রাতে রায়ের বাজারের একটি রিকশার গ্যারেজ থেকে তাকে গ্রেফতার করে।

গ্রেফতার আসামিকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাব জানায়, মো. শফিকুল ইসলামে দুই স্ত্রী। প্রথম স্ত্রী সাজেদা খাতুন (৪০) ও দ্বিতীয় স্ত্রী  মিনা ইয়াছমিন বিথী (৩৯)। দ্বিতীয় স্ত্রী মিনার সঙ্গে সুমনের প্রেমের সর্ম্পক ছিল। এর জের ধরে গত ২৮ জানুয়ারি প্রথমে সুমনকে গাঁজা ও মদ খাইয়ে বেহুশ করা হয়। পরে দিনাজপুরের কোতোয়ালি থানার ৩ নম্বর ফাজিলপুর ইউনিয়নের পূর্ব পারগাঁও গ্রামে আত্রাই নদীর পাশে গলায় মাফলার পেঁচিয়ে তাকে হত্যা করা হয়।

র‌্যাব জানায়, গ্রেফতার শফিকুল ইসলাম (৪৯) এই হত্যা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তাকে জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অন্য আসামিদের সম্পর্কেও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। বাকি আসামিদের গ্রেফতারে র‌্যাবের তৎপরতা অব্যাহত রয়েছে।