ট্রেন লাইনচ্যুত, খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

পাবনা প্রতিনিধি : পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগের আওতায় ঝিনাইদহের কোটচাঁদপুরে ঢাকা ছেড়ে আসা খুলনাগামী ৭২৬ নম্বর আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়েছে। ফলে দক্ষিণাঞ্চলের খুলনা জেলার সঙ্গে রাজধানী ঢাকাসহ উত্তরাঞ্চলগামী সব ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে ঈশ্বরদী-খুলনা রেলরুটের কোটচাঁদপুরের রেল স্টেশনের অদূরে এ দুর্ঘটনা ঘটে।

এদিকে পাকশী বিভাগীয় রেলওয়ের ভারপ্রাপ্ত পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন আহ্বায়ক করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী চার কার্যদিবসে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক (ডিআরএম) সৌমিক শাওন কবির এতথ্য নিশ্চিত করেছেন।

রেলওয়ে পশ্চিম জোনের পাকশী রেলওয়ের যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম সোহান  জানান, বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী ৭১৬ নম্বর আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি ঈশ্বরদী-খুলনা রেলরুটের কোটচাঁদপুর রেলওয়ে স্টেশনের অদূরে ট্রেনের পেছনের দুটি বগি লাইনচ্যুত হয়। পরে বগি তিনটি দুর্ঘটনাস্থলে রেখেই ট্রেনটি খুলনা অভিমুখে ছেড়ে যায়। খবর পেয়ে সন্ধ্যায় দুর্ঘটনাকবলিত ট্রেনের বগি উদ্ধারে ঈশ্বরদী লোকোসেড থেকে রিলিফ ট্রেন রওনা হয়েছে। ট্রেন চলাচল স্বাভাবিক করতে কয়েক ঘণ্টা সময় লাগবে।

এদিকে রাজশাহী থেকে ছেড়ে যাওয়া খুলনাগামী আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস, খুলনা থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী সীমান্ত এক্সপ্রেস ও খুলনা থেকে ছেড়ে আসা সুন্দরবন এক্সপ্রেস ট্রেন চলাচলে কিছুটা দেরি হবে।