ভারত থেকে ২ টন ৩০০ কেজি সজনা আমদানি

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি : দেশের বাজারে এখনও সজনা ওঠেনি। বাজারে চাহিদা থাকার কারণে এবার দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে সজনা আমদানি শুরু হয়েছে। মঙ্গলবার থেকে ভাল দাম পাওয়ার আশায় সজনা আমদানি শুরু হয়েছে। এর আগে চলতি বছরের মার্চ মাসে এই স্থলবন্দর দিয়ে ভারত থেকে সজনা আমদানি করা হয়েছিল।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) মিনি পিকআপে ২ টন ৩০০ কেজি সজনা ভারত থেকে আমদানি হয়েছে।

দিনাজপুরের হিলি বাজারের সবজি বিক্রেতা নুর আলম বলেন, আমদানিকৃত এসব সজনে হিলিতে বিক্রি হয় না। এগুলো দেশের অন্যান্য স্থানে বিক্রি হয়ে থাকে। এখন যেহেতু অফসিজিন তাই দাম একটু বেশি। তবে নতুন সজনে ওঠা শুরু হলে দাম কমে আসবে।

সজনা আমদানিকারক প্রতিষ্ঠান হিলির মেসার্স খান ট্রেডার্সের সত্ত্বাধিকারী ও হিলি স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশীদ হারুন জানান, এখনও দেশের বাজারে সজনা ওঠেনি। যার কারণে সজনার বেশ চাহিদা রয়েছে। এছাড়াও স্বাদ ও দেখতে বেশ মোটা হওয়ার কারণে দেশের বাজারে এর চাহিদাও রয়েছে। তাই আমদানি করা হয়েছে।

উল্লেখ্য, দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মাঝে পণ্য আমদানি রফতানি কার্যক্রম স্বাভাবিক রয়েছে। এ বন্দর দিয়ে সাধারণত পাথর, খৈল, ভুষি, ভুট্টা, জিরাসহ বিভিন্ন পণ্য আমদানি হয়ে থাকে।