ক্রীড়া চর্চা তরুণদের সৃজনশীলতার বিকাশ ঘটায় : ওবায়দুল কাদের

মিরর স্পোর্টস : মুজিববর্ষ উপলক্ষে নড়াইলে ‘বিজয় দিবস বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট’-এর উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে নড়াইল সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মুর্তজার সার্বিক ব্যবস্থাপনায় এবং ওয়ালটন মীনা বাজারের আর্থিক পৃষ্ঠপোষকতায় আয়োজিত এ টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় মাহমুদউল্লাহ রিয়াদ।

উদ্বোধনী অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আপনারা জানেন ক্রীড়া চর্চা তরুণদের সৃজনশীলতার বিকাশ ঘটায়। সুনামির মতো মাদক ছড়িয়ে পড়ছে। এই মাদক ও সাইবার অপরাধ থেকে সমাজকে বাঁচাতে খেলাধুলার বিকল্প নেই। এই টুর্নামেন্ট তরুণদের প্রাণে নতুন উদ্যোম তৈরি করবে। এই করোনা পরিস্থিতিতে তিনি ক্রীড়া ও সংস্কৃতি চর্চার পাশাপাশি সকলের প্রতি স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় মাহমুদুল্লাহ রিয়াদ এই টুর্নামেন্টের সফলতা কামনা করে বলেন, এর মাধ্যমে নড়াইল অনেক দূরে এগিয়ে যাবে। তিনি বলেন, এই টুর্নামেন্টের জন্য মাশরাফি অনেক কষ্ট করেছেন।

ক্রিকেট তারকা মাশরাফি বিন মর্তুজা বলেন, খেলাধুলা না হলে কখনও খেলোয়াড় তৈরি হয় না। তাই এই টুর্নামেন্টের একটি উদ্দেশ্য হলো খেলোয়াড় বের করে আনা। এছাড়া মোবাইল ফোন এবং মাদক সমাজকে ধ্বংস করছে। এর থেকে মুক্ত করাও এই টুর্নামেন্টের উদ্দেশ্য।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা, জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বিশ্বাস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, মাশরাফি বিন মুর্তজার বাবা গোলাম মুর্তজা স্বপন, ওয়ালটনের এক্সিকিউটিভ ডিরেক্টর ফিরোজ আলম, মিনা বাজারের পরিচালক কাজী ইনাম আহম্মেদ, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক বিদ্যুৎ বিহারী নাথ প্রমুখ।