দুই গাম্বিয়ানের জন্য জিততে পারেনি পাকির আলীর দল

মিরর স্পোর্টস : আর একটু হলেই জয়ের স্বাদ নিতে পারতো পাকির আলীর দল পুলিশ এফসি। দু’বার এগিয়ে গিয়েও অগ্রগামিতা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। শেষপর্যন্ত ২-২ গোলে শেখ জামালের সঙ্গে ড্র করে মাঠ ছাড়তে হয়েছে পুলিশকে।

পাকির আলীর দলকে জিততে দেননি আসলে দুই গাম্বিয়ান। এই ম্যাচ ড্র হওয়ায় ‘এ’ গ্রুপ থেকে শেখ রাসেলের নকআউট পর্ব নিশ্চিত। তিন পয়েন্ট তাদের। ১ পয়েন্ট করে আছে শেখ জামাল ও পুলিশের। আগামী বুধবার গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে শেখ রাসেল ও শেখ জামাল। ড্র হলে কোয়ার্টার-ফাইনালে উঠবে শেখ জামাল। ১-০ গোলে হারলেও সুযোগ থাকবে শফিকুল ইসলাম মানিকের দলের। আর শেখ জামাল ২-০ ব্যবধানে হারলে নকআউট পর্বে যাবে পুলিশ এফসি।

রবিবার ম্যাচের শুরু থেকেই হয়েছে আক্রমণ-প্রতি আক্রমণ নির্ভর ফুটবল। বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচের ২ মিনিটে পুলিশের বাল্লো ফামুসা বাঁ দিকে সতীর্থদের উদ্দেশ্যে বল বাড়ালেই লক্ষ্যভেদ করার সুযোগ থাকতো। কিন্তু আইভরিকোস্টের ফামুসা স্বার্থপরের মতো শট নিতে গিয়ে গোলকিপারের শরীরে মেরে সুযোগ নষ্ট করেন। ৮ মিনিট পর অবশ্য পুলিশ গোলের দেখা পায়। সতীর্থের লব থেকে বক্সের ভিতরে ফাঁকায় বল পেয়ে মোহাম্মদ স্বাধীন বাঁ পায়ে গোলকিপার মামুন খানকে পরাস্ত করতে কোনও সমস্যাই হয়নি। গোল শোধে শেখ জামাল তেড়ে-ফুঁড়ে আসে। ৩১ ও ৩৮ মিনিটে দুটি সুযোগ পেয়েও অবশ্য গোল করতে পারেনি ২০১৫ সালের চ্যাম্পিয়নরা। প্রথমটি উজবেকিস্তানের ওতাবেকের ফ্রি-কিক প্রতিপক্ষের রক্ষণে প্রতিহত হয়। পরেরটি গাম্বিয়ার পা ওমর জোবের ভলি গোলকিপার মোহাম্মদ নেহাল কর্নারের বিনিময়ে রুখে দেন। বিরতির পর অবশ্য শেখ জামালের ভাগ্য খুলে যায়। দুই গাম্বিয়ানই করেছেন দুটি গোল। তবে এই অর্ধে পুলিশও গোল পেয়েছে।

৫১ মিনিটে সলোমন কিংয়ের ডিফেন্স চেরা পাসে স্বদেশি স্ট্রাইকার ওমর জোবে প্লেসিং শটে ম্যাচে সমতা নিয়ে আসেন। ৫৮ মিনিটে শেখ জামালের উজবেক ফুটবলার ভালি জনভ ওতাবেকের জোরালো শট গোলকিপার নেহালের হাত ছুঁয়ে ক্রসবারে লেগে প্রতিহত হয়। ৭৭ মিনিটে নিজেদের ভুলে শেখ জামাল পিছিয়ে পড়ে। দলটির অভিজ্ঞ ডিফেন্ডার আরিফুল ইসলাম বল ক্লিয়ার করতে গিয়ে নিজেই জালে জড়িয়ে দিয়ে সবাইকে অবাক করে দেন। এগিয়ে যায় পুলিশ। ৭৯ মিনিটে শেখ জামাল স্কোরলাইন ২-২ করে। ওতাবেকের ফ্রি-কিক পুলিশের এক ডিফেন্ডার হয়ে গাম্বিয়ার সলোমন কিং বল পেয়ে যান। অরক্ষিত অবস্থায় এই ফরোয়ার্ড সেটি প্লেস করে দেন জায়গামতো, নিশ্চিত হয় এক পয়েন্ট।

আগামীকালের খেলা:  চট্টগ্রাম আবাহনী বনাম বসুন্ধরা কিংস (বিকেল ৫টা ১৫ মিনিট)