ব্রণের দাগ দূর হচ্ছে না!

মিরর ডেস্ক : বর্তমানে ছেলে কিংবা মেয়ে সবারই কাছে ব্রণের দাগ অনেক বেশি বিরক্তের কারন। মুখের দাগ দূর করার জন্য প্রায় সব বয়সের মানুষেরাই নানা পদ্ধতি অনুসরণ করছেন। ব্রণের দাগ দূর করতে অনেকেই খরচ করছেন কারী কারী টাকা।

পাশাপাশি ডাক্তারদের দেওয়া বিভিন্ন ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়ার ভয়ে অনেকেই বঞ্চিত হচ্ছেন ব্রণের এ সকল অবাঞ্ছিত দাগ দূর করা থেকে। অনেকেই ভাল ফলাফল পেলেও, অনেকের ক্ষেত্রেই শুধু খসছে টাকা।

কিন্তু অনেকেরই অজানা, ঘরে বসেই ব্রণের এ সকল দাগ দূর করা সম্ভব। খুব বেশি কিছু অথবা অনেক বেশি দামি পণ্যেরও প্রয়োজন নেই। ঘরের ভেতরেই পাওয়া যায় এমন সব পণ্যই পারবে ব্রণের দাগ থেকে মুক্তি দিতে। এর জন্য প্রয়োজন শুধু দারুচিনি গুড়ো ও গ্রীনটি পাউডার। খুব সহজ ভাবেই দারুচিনি গুড়োর সাথে পরিমাণমত গ্রীনটি মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে এই মিশ্রণটি।

আর সব থেকে মজার বিষয়টি হল এই মিশ্রণটি এতো বেশী পরিমাণ অনুসরণ করে করতে হয়না। স্বাভাবিক ভাবে একটি মিশ্রণ তৈরি করে প্রতি রাতে ক্রিমের মত দাগের ওপরে লাগালেই হবে। যতদিন দাগ হালকা না হওয়া শুরু করে ততদিন লাগাতে হবে। অবশ্যই প্রতি রাতে একবার করে নিয়মিত ব্যাবহার করতে হবে।