বিজয় দিবস হকিতে চ্যাম্পিয়ন নৌবাহিনী

মিরর স্পোর্টস :জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ হকি ফেডারেশন আয়োজিত মুজিববর্ষ বিজয় দিবস হকিতে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নৌবাহিনী। রোববার মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে তারা ৫-০ গোলে বিধ্বস্ত করেছে বাংলাদেশ বিমানবাহিনীকে।

দুই দলের লিগ পর্বের খেলায় বাংলাদেশ বিমানবাহিনী কিছুটা প্রতিদ্বন্দ্বিতা তৈরি করতে পারলেও ফাইনালে দাঁড়াতে পারেনি। লিগ পর্বে বাংলাদেশ নৌবাহিনী জিতেছিল ৩-১ গোলে, ফাইনাল জিতলো ৫-০ ব্যবধানে।

সহজ জয়ে নৌবাহিনীর হ্যাটট্রিক করেছেন মাহাবুব হোসেন। ১৮, ৩৩ ও ৪০ মিনিটে গোল করে দলের জয়ে বড় ভূমিকা রাখেন মাহাবুব। বাকি দুই গোল করেছেন আশরাফুল ইসলাম ও মাইনুল ইসলাম কৌশিক।

ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যাম্পিয়ন দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দিয়েছে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

উপস্থিত ছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি, বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, ফেডারেশনের সহসভাপতি আবদুর রশিদ শিকদার, সাজেদ এএ আদেল, জাকি আহমেদ রিপন, পৃষ্ঠপোষক ওয়ালটনের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার ডন, টুর্ণামেন্ট কমিটির সম্পাদক বদরুল ইসলাম দিপু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ, যুগ্ম সম্পাদক কামরুল ইসলাম কিসমত।

চ্যাম্পিয়ন দল বাংলাদেশ নৌবাহিনীকে ট্রফির পাশাপাশি ৩০ হাজার টাকা এবং রানার্সআপ বাংলাদেশ বিমানবাহিনীকে ট্রফি ও ২০ হাজার টাকা পুরস্কার দেয়া হয়েছে। টুর্ণামেন্টে সর্বোচ্চ ১১ গোল করে বাংলাদেশ নৌবাহিনীর মো: আশরাফুল সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পেয়েছেন। একই দলের মো: মাহাবুব হোসেন হয়েছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়। এ দুইজনকে ১০ হাজার টাকা ও ক্রেস্ট প্রদান করা হয়েছে।