ফুলবাড়িতে ১০টি ভোটকেন্দ্রের ৮টিই ঝুঁকিপূর্ণ

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ কাল অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণের সব প্রস্তুতি ইতিমধ্যে সম্পূর্ণ হয়েছে। নির্বাচনে ১০ ভোটকেন্দ্রের মধ্যে আটটিকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এর মধ্যে অতি ঝুঁকিপূর্ণ পাঁচটি।

এদিকে প্রথমবারের মতো ইভিএমে অনুষ্ঠিত হচ্ছে ফুলবাড়ী পৌরসভায় ভোটগ্রহণ। এ জন্য কেন্দ্রে পৌঁছেছে ভোটগ্রহণের মেশিনপত্র।রিটার্নিং কর্মকর্তা ও দিনাজপুর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম বলেন, ফুলবাড়ী পৌর নির্বাচনে ২৭ হাজার ৯৩১ ভোটারের জন্য ১০টি ভোটকেন্দ্রে ৯৪টি ভোট কক্ষ স্থাপন করা হয়েছে। ভোট গ্রহণের জন্য ১০ প্রিসাইডিং অফিসার, ৯৪ সহকারী প্রিসাইডিং এবং ১৮৮ পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে। সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্তকর্তা রিয়াজ উদ্দিন বলেন, আইনশৃঙ্খলা রক্ষায় ১০ নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১০০ পুলিশ ও ৯০ আনসার সদস্য নিয়োগ করা হয়েছে। এছাড়া অতিরিক্ত ফোর্স হিসেবে র‌্যাব ও বিজিবি নিয়োগ করা হয়েছে।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ফুলবাড়ী পৌরসভা নির্বাচনে ৪৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে মেয়র পদে চারজন রয়েছেন। আওয়ামী লীগ ও বিএনপিসহ স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন বর্তমান মেয়রসহ দুইজন। ৯টি সাধারণ কাউন্সিলর পদে ২৯ ও তিনটি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে লড়ছেন ১০ জন। মোট ২৭ হাজার ৯৩১ ভোটারের মধ্যে মহিলা ১৪ হাজার ৩৭৯ ও পুরুষ ১৩ হাজার ৫৫২।

এদিকে ফুলবাড়ী পৌরসভা নির্বাচনে দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময় করে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের নির্দেশনা দিয়েছেন দিনাজপুর পুলিশ সুপার আনোয়ার হোসেন বিপিএম। বেলা ১১টায় ফুলবাড়ী থানা চত্বরে আইনশৃঙ্খ বাহিনীর মতবিনিময় সভায় এ নির্দেশনা দেন তিনি।