আমিরের অবসর পাকিস্তান ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট করেছে: ইনজামাম

মিরর স্পোর্টস :পাকিস্তান ক্রিকেট বোর্ডের বর্তমান প্রশাসকের সঙ্গে দ্বন্দ্বের কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন পাকিস্তানি তারকা পেসার মোহাম্মদ আমির। তবে আমিরের এমন অবসর পাকিস্তান ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট করেছে বলে মনে করেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও সাবেক প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক।

লাহোরে গণমাধ্যমকে ইনজামাম বলেন, “আমির একজন ভালো ক্রিকেটার। তার না থাকা দলের উপর প্রভাব ফেলে। আমাদের অন্য বোলারও আছে, তারাও ভালো করছে। তবে এমন ঘটনা (আমিরের অবসর) পাকিস্তান ক্রিকেটের ভাবমূর্তির উপর নেতিবাচক প্রভাব ফেলে। পাকিস্তান ক্রিকেট এমন ঘটনা ঘটা উচিত নয়। পাকিস্তান ক্রিকেটকে সেবা দেওয়ার পর একজন ক্রিকেটার এভাবে সরে যেতে পারেন না। এটা ভালো দেখায় না।”

পাকিস্তানি ব্যাটিং কিংবদন্তি আরও বলেন, “যদি ওয়াকারের (ইউনুস) সঙ্গে আমিরের কোনো সমস্যা থাকে তাহলে মিসবাহর সঙ্গে আলাপ করতে পারতো সে। যদি তাতেও কাজ না হতো তাহলে তার উচিত ছিল পিসিবির কাছে যাওয়া। তারপরও যদি সমাধান না আসতো তখন না হয় এমন সিদ্ধান্ত নেয়ার অধিকার তার ছিল। এটা দুর্ভাগ্যজনক ব্যাপার যে একজন খেলোয়াড় অবসরে চলে গেল, শুধু একজন মানুষের ওপর তার রাগ থেকে।”

কদিনে আগেই অবসরের ঘোষণা দিয়েছেন মোহাম্মদ আমির। পাকিস্তান ক্রিকেট বোর্ডের বর্তমান প্রশাসকের সঙ্গে কাজ করা সম্ভব নয় বলেই এই কঠোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি।