যুক্তরাষ্ট্রে বড়দিনে ‘ভয়াবহ বিস্ফোরণ’

মিরর ডেস্ক : যুক্তরাষ্ট্রের টেনেসী অঙ্গরাজ্যের ন্যাসভিল শহরে বড় ধরণের বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত তিন জন আহত হয়েছেন। এছাড়া বিস্ফোরণে ক্ষতিগ্রস্থ হয়েছে বহু ঘরবাড়ি।

দেশটির কর্মকর্তাদের ধারণা, এটি ‘উদ্দেশ্যপ্রণোদিত বিস্ফোরণ’। প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার সকালে বড়দিনে এই বিস্ফোরণ হয়। সেসময় ওই এলাকায় কাল ধোঁয়া দেখা গেছে।

মেট্রো ন্যাসভিল অফিসের জরুরি ব্যবস্থাপনা বিভাগ জানিয়েছে, বিস্ফোরণে অনেক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্রুরা ক্ষয়ক্ষতির পরিমাণ হিসেব করছে।

ন্যাসভিল পুলিশ বিভাগের মুখপাত্র ডন অ্যারন এক সংবাদ সম্মেলনে এই বিস্ফোরণকে ইচ্ছাকৃত বলে উল্লেখ করেছেন। বর্তমানে ওই এলাকা তদন্তের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে।

ন্যাসভিল আগুন নির্বাপকের মুখপাত্র বলেন, আহত তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, তবে কারো অবস্থা গুরুতর নয়। ওই ঘটনার প্রত্যক্ষদর্শী বাক ম্যাকয় নামে এক ব্যক্তি সিএনএনকে বলেন, বিস্ফোরণটি আমার বাড়ির সামনে হয়েছে। এতে আমার বাড়ির জানালা উড়ে গেছে।

এছাড়া তিনি বলেন, বিস্ফোরণে গাছ ভেঙ্গে পড়েছে এবং সবখানে জানালা ভেঙ্গে গেছে।এই ঘটনায় দেশটির বিভিন্ন গোয়ান্দা বিভাগ তদন্তে নেমেছে।সিএনএন, নিউজউইক