দিনাজপুরে জোড়া খুনের মামলায় ছাত্রলীগ নেতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, দিনাজপুর : দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) চাঞ্চল্যকর ২ শিক্ষার্থী হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামী ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসান সিঙ্গেল (৩০) কে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে দিনাজপুর শহরের পাটুয়াপাড়া জাগরনী ক্লাবের সামনে নিজ বাড়ী থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত ছাত্রলীগ নেতা দিনাজপুর শহরের রামনগর পাটুয়াপাড়া এলাকার বাসিন্দা ও দিনাজপুর হাই স্কুল বিদ্যালয়ের মৌলভী শিক্ষক মজিবর রহমান মাষ্টারের ছেলে। সিঙ্গেল দিনাজপুর শহর ছাত্রলীগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

দিনাজপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফ্ফর হোসেন জানান, হাবিপ্রবি’র দুই মেধাবী ছাত্রের খুনের মামলার চার্জশীটভুক্ত আসামী মাহমুদুল হাসান সিঙ্গেলকে তার নিজ বাড়ী থেকে গ্রেফতার করা হয়। এই ছাত্রলীগ নেতা সিঙ্গেলের বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে।

উল্লেখ্য, গত ২০১৫ সালের ১৬ ই এপ্রিল হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভেটেরিনারী অনুষদের নবীনবরন অনুষ্ঠান চলাকালে রাত ৮ টার দিকে ছাত্রলীগের দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে বিশ^বিদ্যালয়ের বিবিএ দ্বিতীয় বর্ষের ছাত্র জাকারিয়া ও কৃষি অনুষদের মাহমুদুল হাসান মিল্টন মারা যায়। এই নিহত দুই ছাত্রের পরিবার দিনাজপুর আদালতে পৃথক দুটি হত্যা মামলা দায়ের করা হয় যেখানে ৪১ জনকে আসামী করা হয়। এই ঘটনায় চলতি বছরের ২৯ জুলাই জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আবু ইবনে রজ্জব, সাধারন সম্পাদক জাকারিয়া জাকির, কোতয়ালী আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চনসহ ২৬ জনের বিরুদ্ধে চার্জশীট দাখিল করে সিআইডি। এর আগে গত ১১ জুন শহরের নিজ মালিকানাধীন আবাসিক হোটেল আফিয়া ইন্টারন্যাশনাল থেকে রজ্জবকে গ্রেফতার করে পুলিশ। এছাড়াও এই মামলায় স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী গ্রেফতার হয়ে জেল হাজতে রয়েছেন।