৭ জানুয়ারি থেকে হাবিপ্রবির স্নাতক শেষ বর্ষের পরীক্ষা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর : হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) প্রত্যেকটি অনুষদভুক্ত স্নাতক চতুর্থবর্ষ ও মাস্টার্সে অধ্যয়নরত শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ৭-১৫ জানুয়ারি ২০২১-এর মধ্যেই স্বাস্থ্যবিধি মেনে স্ব স্ব অনুষদে পরীক্ষা নেওয়া হবে।

সোমবার (২১ ডিসেম্বর) হাবিপ্রবির ৫৬তম একাডেমিক কাউন্সিলে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক শাখার পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান।

এদিকে অ্যাকাডেমিক কাউন্সিলে সব অনুষদের ডিনদের সমন্বয়ে অকার্যকর ফি মওকুফের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণের জন্য গঠিত কমিটিতে কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. ভবেন্দ্র কুমার বিশ্বাসকে প্রধান আহবায়ক করা হয়েছে।

অকার্যকর ফি মওকুফের ব্যাপারে জানতে চাইলে ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস বলেন, ‘হাবিপ্রবির উপাচার্য মহোদয় অকার্যকর ফি-সমূহ মওকুফের ব্যাপারে একটি কমিটি গঠন করে দিয়েছেন। আমরা আশা করতে পারি বেশ কিছু অকার্যকর ফি মওকুফ করা সম্ভব হবে।’

এসময় তিনি আরো বলেন, ‘হাবিপ্রবি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষায় অংশ নিবে। এ ব্যাপারে হাবিপ্রবিতেও একটি ভর্তি পরীক্ষার জন্য অভ্যন্তরীণ কমিটি গঠিত হবে।’

প্রসঙ্গত, একাডেমিক কাউন্সিলে বিশ্ববিদ্যালয়য়ের হলগুলো খোলার ব্যাপারে কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি বলে বিভিন্ন সূত্র নিশ্চিত করেছে।