সাড়ে পাঁচ ঘন্টা পর দিনাজপুরের সাথে ট্রেন চলাচল স্বাভাবিক

ফুলবাড়ি (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে খুলনাগামী রূপসা এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ার সাড়ে পাঁচ ঘন্টা পর দিনাজপুর থেকে ঢাকা-রাজশাহী ও খুলনা রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাত সাড়ে ৯টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এর আগে বিকেল ৪টায় ফুলবাড়ী রেলঘুন্টি নামক এলাকায় ট্রেনটির একটি বগি লাইনচ্যুত হয়। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

ফুলবাড়ী রেল স্টেশন মাষ্টার রফিক চৌধুরী জানান, পার্বতীপুর থেকে রিলিফ ট্রেনটি এসে সাড়ে ৫ঘন্টা চেষ্টা করে ট্রেনটির লাইনচ্যুত হওয়া বগিটি লাইনে উঠাতে সক্ষম হয়। সাড়ে ৯টার দিকে এই লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে সোমবার রাত ১টার দিকে এমজিবিসি নামের একটি মালবাহী ট্রেন ১ নম্বর লাইনে প্রবেশের চেষ্টা করে। স্টেশন থেকে ৫০০ গজ উত্তরে ফুলবাড়ীর রেলঘুন্টিতে ঠাকুরগাঁও থেকে বগুড়াগামী চালবোঝাই একটি ট্রাক ট্রেনটিকে ধাক্কা দেয়। সংঘর্ষে দূর্ঘটনা কবলিত ট্রাকের নিচে চাপা পড়ে সুশান্ত কুমার দাস (৩২) নামে গেইট কিপার নিহত হন। দুর্ঘটনার সময় ওই এলাকায় ঘন কুয়াশা ছিল। এ ঘটনার পর ওই রেল লাইনে ট্রেন চলাচল বন্ধ ছিল। ভোর ৬টার দিকে মালবাহী ট্রেনটিকে লাইন থেকে সরানোর পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।